ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় বর্ষ বরণ উৎসবে অর্থ প্রতিমন্ত্রী

আবদুল হাকিম রানা,পটিয়া :

অর্থ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ড.ওয়াসিকা আয়েশা খান এমপি বলেছেন পহেলা বৈশাখ বাঙালির হাজার বছরের চিরায়ত ঐতিহ্য।

বিদেশি সাংস্কৃতিক আগ্রাসনমুক্ত থেকে বাঙালিত্বের চেতনায় সকল অপশক্তিকে রুখে দাড়ানোর জন্য আমাদেরকে নববর্ষে শপথ নিতে হবে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

যা অব্যাহত রাখতে তিনি মুক্তিযুদ্ধের চেতনায় ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন।

তিনি গত রবিবার পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের আম্র কাননে সম্মিলিত বর্ষ বরণ উদযাপন পরিষদ আয়োজিত বর্ষ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।এতে উদ্বোধক ছিলেন চট্রগ্রাম ১২’আসনের এমপি মোতাহেরুল ইসলাম চৌধুর।

উদযাপন পরিষদের চেয়ারম্যান সরওয়ার কামাল রাজিবের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন কার্যকরী সচিব প্রণব দাশ,বিশেষ অতিথি ছিলেন চট্রগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রবীন রাজনীতিবীদ বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমদ,জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ,পৌর মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল, ইউএনও আলা উদ্দিন ভূঞা জনী,দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি মো: নাছির কেন্দ্রীয় যুব লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা,সাবেক চেয়ারম্যান একেএম আবদুল মতিন চৌধুরীউপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র অধ্যাপক হারুনুর রশীদ,নাট্যকার ও অধ্যাপক,ম সাইফুল ইসলাম,আলমগীর আলম, এমএনএ নাছির,বিশ্বজিৎ দাশ। উপস্থাপনায় ছিলেন গৌতম চৌধুরী ও পহেলী দে।এতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা ও গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বলি খেলা পুরো আয়োজনকে প্রাণবন্ত করে তোলে।

এ উপলক্ষে দিনব্যাপী বলী খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পুরো আয়োজনে নতুনমাত্রা যোগ করে।উল্লেখ্য পটিয়া এবার তিন দিনব্যাপী বর্ষ বরণ উৎসবের আয়োজন করা হয়েছে।১৩ এপ্রিল বর্ষ বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্রগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব পেয়ারুল ইসলাম চৌধুরী।

এছাড়া ও এ নিয়ে গ্রাম বাংলার কুটির শিল্প সহ বিভিন্ন পন্যের সমাহারে বসেছে তিনদিনের বৈশাখী মেলা। মেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে।