ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, অস্ত্রসহ গ্রেপ্তার ৬

কোহিনূর হেলাল, কক্সবাজার :

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় অস্ত্র, গুলি ও ওয়াকিটকিসহ ৬ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার হয়েছে। আর্মড পুলিশ ব্যাটালিয়ন- এপিবিএন এদের গ্রেপ্তার করে। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া ১৪ এপিবিএন’র অধিনায়ক মোহাম্মদ ইকবাল।গ্রেফতার রোহিঙ্গারা হলেন, পেটান আলী (৫০), মো. জোবায়ের (২৫), দিল মোহাম্মদ (২৬), শরীয়ত উল্লাহ (২৭), জিয়াবুর রহমান(২৬) ও মোহাম্মদ আয়াছ (১৯)। এরা সকলেই ক্যাম্প ৫ এর বিভিন্ন ব্লকের বাসিন্দা।

 

১৪ এপিবিএনের অধিনায়ক মোহাম্মদ ইকবাল বলেন, বুধবার দুপুরে উখিয়ার ক্যাম্প-৪ (এক্স) এর আই ব্লকে আরসার সাথে প্রতিপক্ষের সন্ত্রাসীদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি শুরু হয়। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আরসা ও বিরোধীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশ নিজেদের আত্মরক্ষা ও সরকারী জানমাল রক্ষার্থে ২ রাউন্ড শটগানের গুলি, ৬ রাউন্ড এসএমজির গুলি ও ১ রাউন্ড চায়না রাইফেলের গুলি ছোঁড়ে।

এ সময় উভয়পক্ষের মধ্যে শতাধিক রাউন্ড গুলি বিনিময় হয়। এক সময় সন্ত্রাসীরা পিছু হটলে পালিয়ে যাওয়ার সময় ৬ জনকে আটক করতে সক্ষম হয় এপিবিএন সদস্যরা। তাদের মধ্যে পেটান আলীকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে তাকে গণস্বাস্থ্য কেন্দ্রের হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।মোহাম্মদ ইকবাল আরও বলেন, আটকদের কাছ থেকে ২টি ওয়ানশুটার গান, ১০ রাউন্ড গুলি, ৪টি গুলির খোসা, ১টি ওয়াকিটকি, ২টি বাটন ফোন, ২টি এন্ড্রয়েড ফোন, ১টি টর্চ লাইট ও ১টি ব্যাগ জব্দ করা হয়।

সিএনএন বাংলা২৪