ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মোহনগঞ্জে পাচারকালে ৪২ বস্তা চালসহ গ্রেফতার ৪

মোহনগঞ্জ (নেত্রকোণা) প্রতিনিধি :

নেত্রকোণার মোহনগঞ্জে অসহায় দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ-ভিজিডির ৪২ বস্তা চাল পাচারকালে ৩টি অটো রিক্সাসহ ৪জনকে গ্রেফতার করেছে মোহনগঞ্জ থানা পুলিশ।

 

সোমবার গ্রেফতারকৃতদের নেত্রকোণা কোর্টে প্রেরণ করা হয়েছে। পুলিশ জানায়, গোপন সূত্রে খবর পেয়ে রোববার রাতে ওই চাল পাচারের সময় বড়কাশিয়া-বিরামপুর ইউনিয়নের পানুর এলাকা থেকে আটক করা হয়।

 

এসময় ৩টি অটো রিক্সাসহ ৪জনকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হল- জয়পুর গ্রামের কামাল হোসেন (৫৫) ও সাইদুল ইসলাম (৫৫), শাকরাজ গ্রামের সাইদুর রহমান (৩৯) এবং ধর্মপাশা থানার বগারপাছুর গ্রামের রিপন মিয়া (৩৫)। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জসিম উদ্দিন জানান, রোববার রাতে ৫নং সমাজ-সহিলদেও ইউনিয়ন থেকে ৩টি অটো রিক্সায় করে ৪২ বস্তায় ১ হাজার ১শ৫৫ কেজি চাল পাচারের সময় পানুর এলাকা থেকে আটক করা হয়।তিনি জানান, ওই ৪২ বস্তা চালের মধ্যে ২৭ বস্তা চাল ইনটেক এবং ১৫ বস্তা চাল লুজ ছিল।

 

১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে। এটি তদন্ত চলছে। মোহনগঞ্জ থানার ওসি দেলোয়ার হোসেন জানান, ওই চাল পাচারের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না।

 

মোহনগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজওয়ানা কবির বলেন, আমরা ঘটনার উপর নজর রাখছি। যথারীতি মামলাও হয়েছে। আমরা তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখবো।