ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনগরে টেংরা ইউপির জনপ্রতিনিধি না থাকায় নানা বিড়ম্বনায় ওয়ার্ডবাসী

সালেহ আহমদ (স’লিপক):

 

মৌলভীবাজারের রাজনগর উপজেলার টেংরা ইউনিয়ন পরিষদের একজন জনপ্রতিনিধি না থাকায় নানা বিড়ম্বনায় পড়েছেন ওয়ার্ডবাসী এবং সাধারণ জনগণ।

 

জানা যায়, রাজনগর উপজেলার ৬নং টেংরা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড মেম্বার রিপন মিয়া ছুটি নিয়ে ৩ মাস পূর্বে প্রবাসে (যুক্তরাষ্ট্রে) চলে যান। তার অনুপস্থিতিতে সংরক্ষিত আসনের মহিলা মেম্বার মিন্টু রানী সেন যাবতীয় কাজের দায়িত্ব পালন করার কথা। কিন্তু ৫০ ঊর্ধ্ব বয়সের বৃদ্ধা মহিলা সদস্য মিন্টু রানী সেন নানাবিধ শারীরিক অসুখের অযুহাত দেখিয়ে ইউনিয়ন অফিসে যথাযথ সময়ে আসেন না।

 

ইউপি চেয়ারম্যান, মেম্বারগণ, সচিব ও অন্যান্য স্টাফরা যথারীতি সকাল ১০টায় অফিস কার্যক্রম শুরু করলেও মেম্বার না থাকায় ৭নং ওয়ার্ডের জনসাধারণকে পড়তে হচ্ছে নানান বিড়ম্বনায়।

 

বিশেষ করে প্রবাসীদের দ্রুত জাতীয় পরিচয়পত্র তৈরীর ক্ষেত্রে প্রত্যয়নপত্র, জমিজমা রেজিষ্ট্রেশন ও খারিজ করার জন্য পারিবারিক সনদ, উত্তরাধিকারী সনদ এবং ওয়ারিশান সনদের মতো গুরুত্বপূর্ণ আবেদনের যথাসময়ে ওয়ার্ড প্রতিনিধি কর্তৃক যাচাই ও সত্যায়িত করতে না পারায় অনেকের আবেদন বাতিল হচ্ছে বলে জানা যায়। এছাড়াও শিক্ষার্থীদের ইউনিক আইডি তৈরি করতে পারছেন না অনেকেই জন্মনিবন্ধন কার্ড বানাতে না পেরে।

 

এমতাবস্থায় ৭নং ওয়ার্ডের জনসাধারণ বিড়ম্বনা ও ভোগান্তি নিরসনে ৭নং ওয়ার্ডে নতুন জনপ্রতিনিধি নির্বাচিত করা প্রয়োজন বলে মনে করছেন ভুক্তভোগীরা।