ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোর গ্যাংয়ের হামলার শিকার ফটো সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানা এলাকায় ফটো সাংবাদিক আসিফ খন্দকারের উপর হামলা চালিয়েছে কিশোর গ্যাংলিডার হৃদয় ও তার সহযোগীরা।

 

সোমবার (২৯ জানুয়ারি) রাতে এই হামলা চালায় বলে জানিয়েছেন আসিফ খন্দকারের বড় ভাই সাংবাদিক কেএম রুবেল।

ঘটনার সূত্রপাত হিসেবে তিনি বলেন, আমার মামাতো ভাই রায়হান হাসান (১৬ মাস) অসুস্থতা জনিত কারণে খুলশী থানাধীন ইউএসটিসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ জানুয়ারি মারা যায়। আমরা ডাক্তারদের ভুল চিকিৎসা হয় বলে অভিযোগ করি এবং আইনের সহায়তা নিই।

পরবর্তীতে বিষয়টি স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে বিশেষজ্ঞ ডাক্তারগণ চিকিৎসাজনিত ভুলের কারণে মারা যাওয়ার কোনো প্রাথমিক প্রমাণ না হওয়ায় বিষয়টি সেখানেই মীমাংসা করে দেন।

 

তখন হৃদয় ও তার সহযোগীরা ব্যক্তিগত স্বার্থে হাসপাতালে ভাঙচুর ও ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকের উপর হামলা চালায় এবং সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দেয়।

 

পরে সোমবার সন্ধ্যায় আসিফ আমার মামার বাসায় যান। তাদের সাথে কথা বলার পর আকবরশাহ থানাধীন আকবরশাহ্ মোড়স্থ ট্রাফিক পুলিশ বক্সের সামনে গাড়ির জন্য অপেক্ষা করে। তখন সেখানে ওঁৎপেতে থাকা কিশোর গ্যাংনেতা হৃদয়ের নেতৃত্বে ৩০ থেকে ৪০ জন দেশি ও অস্ত্র নিয়ে আসিফ উপর হামলা চালিয়ে পালিয়ে যায়।

 

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, আসিফ নামে এক সাংবাদিকের উপর হামলার লিখিত অভিযোগ পেয়েছি। এলাকায় পুলিশ মোতায়েন আছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের সূত্রে জানা যায়, আসিফের মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে এবং হাতের দুইটি আঙুল ভেঙে গেছে। তার মাথায় ৯টি সেলাই দিতে হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট