ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীর এস আলম রিফাইন্ড সুগার মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

ওসমান হোসাইন, চট্টগ্রাম প্রতিনিধি:

 

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ইছানগর এলাকায় এস আলম রিফাইন্ড সুগার মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটনা ঘটেছে। আজ সোমবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে এ আগুনের সূত্রপাত ঘটে।

 

শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ৪টি স্টেশনের মোট ১২টি ইউনিট কাজ করছে। এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগীয় দপ্তরের উপ-পরিচালক আবদুল মালেক বলেন, আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। পরবর্তীতে আগুনের সূত্র আমরা নির্ধারণ করতে পারবো এখনো পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসে নাই।

 

অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা জান্নাত,উপজেলা সহকারি কমিশনার(ভূমি)পীযূষ কুমার চৌধুরী,কর্ণফুলী থানা অফিসার ইনচার্জ জহির হোসেন ঘটনাস্থলে উপস্থিত হন।

 

তবে সন্ধ্যাসাড়ে সাড়ে ৭টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি জানা যায়, কারখানার গোডাউন থেকে বিকেলে অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগীয় দপ্তরের উপ-পরিচালক আবদুল মালেক বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। তবে ভবনটিতে প্রচণ্ড ধোঁয়া থাকায় অগ্নিনির্বাপকদের কাজ করা কঠিন হয়ে পড়েছে। সাড়ে ৭টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। চট্টগ্রামের কর্ণফুলী মডেল ফায়ার সার্ভিস স্টেশন, লামা বাজার, আগ্রাবাদ, চন্দনপুরা স্টেশনের ১২টি ইউনিট আগুণ নিয়ন্ত্রণে চেষ্টা করছে। এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও তিনি জানান।

 

সিএমপি কর্ণফুলী থানা পুলিশ, র‍্যাব-৭ ও সরকারের বিভিন্ন দপ্তরের আইনশৃঙ্খলা বাহিনী আশপাশের লোকজন কে নিরাপদ স্থানে সরিয়ে দিতে দেখা গিয়েছে।

 

এস আলম গ্রুপের মানবসম্পদ ও প্রসাশন বিভাগের ব্যবস্থাপক এ্যাডভোকেট এম হোসাইন রানা জানান, গোডাউনে ব্রাজিল থেকে আমদানি করা ১ লাখ টন চিনির কাঁচামাল ছিল যা পুড়ে গেছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট