ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নোয়াখালীতে মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্মজয়ন্তী পালিত

মোঃ বেল্লাল হোসাইন নাঈম, নোয়াখালী :

 

নোয়াখালীর সোনাইমুড়ীতে প্রভাত প্রার্থনা, শ্রদ্ধাঞ্জলি, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্মজয়ন্তী উদযাপন করা হয়েছে।

 

সোমবার (২ অক্টোবর) ভোরে সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়নে অবস্থিত গান্ধী আশ্রমে প্রভাত প্রার্থনার মধ্যদিয়ে দিবসটির শুরু করা হয়। পরে গান্ধী আশ্রম মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

গান্ধী আশ্রম ট্রাস্টের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) জীবন কানাই দাসের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার প্রণয় কুমার ভার্মা, নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচএম ইব্রাহিম।

আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারি জাহাঙ্গীর আলম। সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন।

 

শেষে গান্ধী আশ্রম প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী এবং মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্মজয়ন্তী উপলক্ষে গত ৩০ সেপ্টেম্বর থেকে নোয়াখালীতে শুরু হওয়া তিনদিনব্যাপি আন্তর্জাতিক যুব পিস ক্যাম্পের সমাপনিও ঘোষণা করা হয়। ক্যাম্পে বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, কেনিয়া, সুইডেন, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ ১২টি দেশের ৩৫০জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪