ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহের তারাকান্দায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে , ঘটনা তদন্তে কমিটি গঠন।

মাসুদ রানা, ফুলপুর প্রতিনিধিঃ

ময়মনসিংহের তারাকান্দায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঐ স্কুলের ৭ম শ্রেনীর ছাত্রীকে( ১৪) শ্লীলতাহানির অভিযোগে এলাকাবাসী ও স্কুলের ছাত্র-ছাত্রী বিদ্যালয় প্রাঙ্গনে ( ২৮ ফেব্রুয়ারী) বুধবার বিক্ষোভ মিছিল করেন। জানা গেছে উপজেলার কামারগাও ইউনিয়নের রাজদারিকেল শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গালাগাও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল বারী ঐ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রীকে গত ২১ শে ফেব্রুয়ারী শ্লীলতাহানি করে। বিষয়টি ঐ ছাত্রী তার পিতা – মাতা কে জানায় ও তার পিতা স্কুল কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান নাইমুর রহমান উজ্জল কে অবহিত করেন।

 

এ বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাইমুর রহমান উজ্জল বলেন, তিনি এ ব্যাপারে বার বার প্রধান শিক্ষক আঃ বারী সাথে কথা বলতে যোগাযোগের চেষ্টা করে কিন্তু প্রধান শিক্ষক এসএসসি পরীক্ষার দোহাই দিয়ে বিদ্যালয়ে অনুপস্থিত থাকে।

 

এ বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয় । বুধবার এলাকাবাসী ও স্কুলের ছাত্র-ছাত্রী বিদ্যালয় প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল করে এবং বিচারের দাবিতে ফুঁসে উঠেছে। এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাইমুর রহমান উজ্জল উপজেলা নির্বাহী অফিসার ( অ.দা.) ও সহকারী কমিশনার ( ভুমি) ফাহমিদা সুলতানা কে অবহিত করেন, তিনি বিষয়টি তদন্তের জন্য ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন।

 

উপজেলা কৃষি কর্মকর্তা অরুনিমা সুপ্রভা কে প্রধান করে তিন সদস্যের কমিটি কে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেছেন।এ বিষয়ে তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোঃ ওয়াজেদ আলী জানান,এ ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া যায় নি, অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।