ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পর্দা নামলো সপ্তাহব্যাপি পর্যটন মেলা ও বিচ কার্নিভালের

শওকত আলম কক্সবাজার:

কক্সবাজারে শেষ হয়েছে ৭ দিনব্যাপি পর্যটন মেলা ও বিচ কার্নিভাল। মঙ্গলবার উৎসবের শেষ দিনে ছিল গ্র্যান্ড সাংস্কৃতিক অনুষ্ঠানসহ জমকালো নানা আয়োজন। এদিন মঞ্চ মাতিয়েছেন দেশের জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট ও জনপ্রিয় সংগীত শিল্পী রবি চৌধুরী। এছাড়াও ছিল ডিজে শো, আতশবাজি , সেমিনার ও সপ্তাব্যাপি বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ।

 

এর আগে বর্ণিল শোভাযাত্রাসহ উৎসবমুখর নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে গত ২৭ সেপ্টেম্বর এই উৎসব শুরু হয়। মূলত কক্সবাজারের পর্যটন শিল্পকে বিশ্বব্যাপি তুলে ধরতে কক্সবাজার জেলা প্রশাসন সাত দিনের এ উৎসবের আয়োজন করে।

এদিকে মঙ্গলবার সপ্তাহব্যাপি পর্যটন মেলা ও বিচ কার্নিভালের শেষদিন পুরস্কার বিতরণ ও সমাপনি অনুষ্ঠানের আয়োজন করা হয়। কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।

 

এসময় তিনি বলেন, দিনদিন পর্যটন শিল্পে এগিয়ে যাচ্ছে। বিশেষ করে, কক্সবাজারে পর্যটকদের সুবিধার্থে আন্তর্জাতিক বিমান বন্দর ও রেল লাইন নির্মিত হয়েছে। এর পাশাপাশি এক্সক্লুসিভ জোন হচ্ছে। যেহেতু সুযোগ-সুবিধা বাড়ছে, সেহেতু কক্সবাজারে বিদেশি পর্যটকের আগমন বাড়বে। আর এ ধরণের আয়োজন কক্সবাজারের পর্যটন শিল্পে ইতিবাচক প্রভাব ফেলবে।

 

জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেন, “বিশ্ব পর্যটন দিবসকে উপলক্ষ করে কক্সবাজারকে বিশ্বময় ছড়িয়ে দিতে মূলত আমাদের এ আয়োজন। আমরা আশা করছি, সাত দিনের মেলায় বর্ণাঢ্য শোভাযাত্রা, বিচ ম্যারাথন, বিচ বাইক র‌্যালি, ঘুড়ি উৎসব, সার্ফিং প্রদর্শনী, সার্কাস, মেগা সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যে যে আয়োজনগুলো ছিল সবই পর্যটকদের প্রাণ ছুঁয়েছে।”

 

সমাপনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের, বসুন্ধরা গ্রুপের কর্মকর্তা আবু হেনা প্রমুখ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪