ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়ার হাবিব হত্যামামলার প্রধান আসামি মিশুক নারায়ণগঞ্জে গ্রেপ্তার

কোহিনূর হেলাল, কক্সবাজার :

কক্সবাজারের চকরিয়ায় চাঞ্চল্যকর হাবিব হত্যা মামলার মূলহোতা ও দীর্ঘদিন পলাতক এজাহারনামীয় ১নং আসামী মিশুককে নারায়ণগঞ্জের বন্দর থানাধীন মদনপুর এলাকা হতে র‌্যাব-১১ এর সহযোগিতায় গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

 

গতবছরের ২৫ জুলাই কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএম চর ইউনিয়নের বেতুয়াবাজারস্থ অনুশীলন একাডেমীর পশ্চিম পার্শ্বে এম. আলী সেন্টার মার্কেটের সামনে ছুরিকাঘাতের ফলে অতিরিক্ত রক্তক্ষরণে হাসপাতালে নেয়ার পথে মোহাম্মদ সেফায়ত হাবিব (২২) নামে এক যুবক নিহত হয়। এই বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

 

এবিষয়ে নিহত যুবকের মা বাদী হয়ে চকরিয়া থানায় দুইজনের নাম উল্লেখপূর্বক একটি মামলা দায়ের করেন৷ চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের পর থেকেই আসামিদের গ্রেপ্তারের জন্য র‌্যাব-১৫, কক্সবাজার বিভিন্ন পর্যায়ে নিয়মিত তথ্যাদি সংগ্রহ কার্যক্রম প্রক্রিয়াধীন ছিল। পরিশেষে গোপন সূত্রের ভিত্তিতে র‌্যাব-১৫ জানতে পারে, মামলার মূলহোতা ও দীর্ঘদিন পলাতক এজাহারনামীয় ১নং আসামী মিশুক নারায়ণগঞ্জের বন্দর থানাধীন মদনপুর এলাকায় অবস্থিত একে মোটরসে মিস্ত্রি হিসেবে কাজ করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ১১ ফেব্রুয়ারী (রবিবার) বিকেলে র‌্যাব-১১ এর সহযোগিতায় মূল হত্যাকারী তারেকুল ইসলাম মিশুক (২০) কে গ্রেফতার করতে সক্ষম হয় র‍্যাব ১৫।

 

গ্রেফতারকৃত আসামী তারেকুল ইসলাম (মিশুক) চকরিয়া থানার বি এম চর ইউনিয়নের স্কুল পাড়ার আবু বক্করের পুত্র।

আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে এবং নিজেকে আড়াল করতে নারায়ণগঞ্জের বন্দর থানাধীন মদনপুরে অবস্থিত একে মোটরসে মিস্ত্রি হিসেবে কাজ নেয়।