ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের তৈরি হতে হবে’

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম: নগরের ঐতিহ্যবাহী প্রবর্তক স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিত বুধবার (৩১ জানুয়ারি)অনুষ্ঠিত হয়েছে।

 

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজনীতিবিদ ও প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ইন্দু নন্দন দত্ত।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থা নিয়ে খুবই আন্তরিক।

যারা শিক্ষাব্যবস্থাকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে তাদের যথাযত জবাব দেওয়া প্রত্যেক শিক্ষকের উচিত। শিক্ষাব্যবস্থা নিয়ে ছাত্র-ছাত্রী, শিক্ষক, অবিভাবক সবাইকে আন্তরিক হতে হবে। একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলার জন্য ছাত্র ছাত্রীদেরকে তৈরি হতে হবে।

অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রবর্তক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনোজ কুমার দেব। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শুকলাল দাশ, প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপিকা বিজয়লক্ষ্মী দেবী ও সদস্য ঝুলন বৈষ্ণব। আরো উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষক রুমা মজুমদার ও আহবায়ক ক্রিড়া শিক্ষক দীপন কান্তি দাশ।

 

পরে প্রতিষ্ঠান প্রাঙ্গণে মনোমুগ্ধকর পরিবেশে প্রবর্তক সংঘের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে জারি গান পরিবেশন করে কলেজ শাখার সাংস্কৃতিক দল। ব্রতচারী নৃত্য পরিবেশন করে প্রভাতী শাখার ছাত্রীরা। দেশাত্মবোধক গানে দলীয় নৃত্যে অংশগ্রহণ করে স্কুল ও কলেজে শাখার সাংস্কৃতিক দল। বৃন্দ আবৃত্তি পরিবেশন করে স্কুল শাখার ছাত্র-ছাত্রীরা।

 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুচিত্রা চৌধুরী, সীমা রানী দেব ও কাঞ্চন কুমার দাশ। সমাপনী অনুষ্ঠানে ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ীরা প্রধান অতিথির হাত থেকে পুরষ্কার গ্রহণ করেন।