ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুতে চতুর্থ পর্যায়ে কোভিডের টিকাদান শুরু

নিজস্ব প্রতিনিধি,রামু :

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় রামুতে চতুর্থ পর্যায়ে ১৮ বছরের ঊর্ধ্বে কোভিড নাইন্টিন ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়েছে।

রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জুলাই থেকে শুরু হওয়া টিকাদান কার্যক্রমের কেন্দ্র পরিদর্শন করেছেন সিভিল সার্জন ডা: বিপাশ খীসা। পরিদর্শনকালে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের আন্তঃ ও বহির্বিভাগ ঘুরে দেখেন এবং চিকিৎসা নিতে আসা রোগীদেরকে আন্তরিকতার সাথে সেবা প্রদানে কর্মরত চিকিৎসক ও নার্সদের দায়িত্ব পালনে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার নির্দেশনা প্রদান করেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নোবেল বড়ুয়াসহ আবাসিক মেডিকেল অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

৪ জুলাই মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ভ্যাকসিনেশন কার্যক্রমের মাধ্যমে নিজেদের অধিক সুরক্ষিত করার লক্ষ্যে ১৮ বছর বা তদূর্ধ্ব বয়সী সব নাগরিককে কোভিড-১৯ ভ্যাকসিনের তৃতীয় এবং চতুর্থ ডোজ দেওয়া হবে। যারা কমপক্ষে ৪ মাস আগে দ্বিতীয় বা তৃতীয় ডোজ গ্রহণ করেছেন তাদেরকে প্রাপ্যতা অনুযায়ী তৃতীয় বা চতুর্থ ডোজ ভ্যাকসিন দেওয়া হবে।

এতে আরও বলা হয়, এই ক্যাম্পেইনে বিশেষ করে সম্মুখসারির যোদ্ধা, ৬০ বছরের ঊর্ধ্ব, দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত, স্বল্পরোগ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন জনগোষ্ঠী ও গর্ভবতী নারীদের অগ্রাধিকারের ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হবে। এছাড়াও চলমান কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম হিসেবে যেসব ১৮ বছর বা তদূর্ধ্ব বয়সী নাগরিক এখনও কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেননি তারা কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন।

চলমান ভ্যাকসিন কার্যক্রম সোমবার (১০ জুলাই) পর্যন্ত চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

নুর মোহাম্মদ, সিএনএনবাংলা২৪