ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৯ তলার অনুমোদন নিয়ে ১২ তলা ভবন, জেনেও চুপ সিডিএ

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম: অন্যের জায়গা দখল করে ও ইমারত বিধিমালা না মেনে ভবন নির্মাণে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কর্মকর্তাদের বিরুদ্ধে যোগসাজশের অভিযোগ খতিয়ে দেখতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এর ইনচার্জ ও উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাতের নেতৃত্বে তিন সদস্যের টিম সিডিএ ভবনে অভিযান চালায়।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ থেকে ৯ তলার অনুমোদন নিয়ে ১২ তলা ভবন নির্মাণ করা নিয়ে সিডিএতে অভিযোগ দেওয়ার পরও কোনো ব্যবস্থা না নেওয়ায় দুদকে অভিযোগ করেন হাফেজ মোহাম্মদ জামাল নামে চান্দগাঁও আবাসিকের এক প্লট মালিক।

দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এর ইনচার্জ ও উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত সাংবাদিকদের বলেন, চান্দগাঁও আবাসিকের এক প্লট মালিক দুদকে অভিযোগ করেছেন তার জায়গা দখল করে ভবন নির্মাণ করা হয়েছে।

পাশাপাশি ভবনটি ৯ তলার অনুমোদন নেওয়া হলেও করা হয়েছে ১২ তলা। সিডিএতে এসে সংশ্লিষ্ট কয়েকজনের সঙ্গে আলাপ করে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। ভবন মালিক ইমরত নির্মাণ বিধিমালা না মেনে ভবন নির্মাণ করছেন।

তারপরও আমরা সরেজমিন পরিদর্শন করবো। দুদক কর্মকর্তা আরও বলেন, নকশা বর্হিভূত ভবন নির্মাণের বিষয়টি সিডিএর কর্মকর্তার অবগত আছেন। ভবনের অনুমোদন নেওয়া থেকে ভবন নির্মাণ পর্যন্ত অথরাইজ অফিসারের যে তদারকি থাকার কথা সেখানে গাফিলতি ছিল। যার ফলে ৯ তলার ভবন ১২ তলা হয়েছে।