ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

লিচু খেয়ে একই পরিবারের শিশুসহ ৫ জন হাসপাতালে ভর্তি

সিএনএন বাংলা২৪,ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ায় লিচু খেয়ে অসুস্থ হয়ে পড়লেন একই পরিবারের তিন শিশুসহ ৫ জন। গুরুতর অসুস্থ অবস্থায় মঙ্গলবার (৬ জুন) বিকেলে কাশিনগরের থেকে আসা রোগীদের ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের শিশু বিভাগ ও মেডিসিন বিভাগে ভর্তি করা হয়।

হাসপাতালের চিকিৎসক জানিয়েছে, শিশুসহ ৫ জন শঙ্কামুক্ত হলেও তাদেরকে হাসপাতালের পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং ঢাকা রেফার রাখা হয়েছে।

অসুস্থরা হলেন, সঞ্জিত ঋষি (২৫), অনামিকা ঋষি (৩০), সোহাগ ঋষি (১২), সিধু ঋষি (৮) ও স্মৃতিরানী ঋষি (৫)। তারা সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের কাশিনগর গ্রামের বাসিন্দা।

অসুস্থ সঞ্জিত ঋষি জানান, আজকে দুপুরে শহরের কালাইশ্রীপাড়ার এক হকার থেকে ১৫০ টাকায় ৫০টি লিচু কেনেন তিনি। দুপুর ১টার দিকে তার বড় ভাবীসহ তার মেয়ে ও ভাতিজাদের লিচু খাওয়ার এক পর্যায়ে প্রচুর পেট ব্যথা ও বমি হয়। আস্তে আস্তে সবাই অসুস্থ হয়ে পড়েন। পরে বাড়ির লোকেরা তাদেরকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফাইজুর রহমান ফয়েজ জানান, হাসপাতালে লিচু খেয়ে ৫ জন ভর্তি হয়েছে। তাদেরকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে। লিচুতে কেমিক্যাল অথবা ফুড পয়জনিংয়ের কারণে সবাই অসুস্থ হতে পারে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ এমরানুল ইসলাম বলেন, হাসপাতালে পুলিশ গেছে। অসুস্থ শিশুসহ ৫ জন ভর্তি আছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: