ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক নাদিম হত্যা : চেয়ারম্যানসহ ১০ আসামির জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিনিধি,জামালপুর:

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ১০ আসামির জামিন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আতাউল্লাহ জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ইউসুফ আলী বলেন, আজ দুপুরে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চেয়ারম্যান বাবুসহ ১০ আসামির জামিন আবেদন করে বিবাদীপক্ষ। আদালতের বিচারক মো. আতাউল্লাহ উভয়পক্ষের যুক্তিতর্ক শুনে ১০ আসামির সকলের জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- মাহমুদুল আলম বাবু, রেজাউল করিম, মনিরুজ্জামান মনির, গোলাম কিবরিয়া সুমন, মিলন মিয়া, ওহিদুজ্জামান, কফিল উদ্দিন, শহিদ, জাকিরুল ও ফজলু মিয়া।

এদিকে সাংবাদিক নাদিম হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর সহযোগী নয়নকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে অভিযান চালিয়ে উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়াকান্দা নিজ বাড়ি থেকে বকশীগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। নয়ন ওই এলাকার সানোয়ার হোসেনের ছেলে। এ নিয়ে নাদিম হত্যা মামলায় ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বকশীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে প্রত্যক্ষভাবে নয়ন মিয়ার সম্পৃক্ততা কথা জানা গেছে। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মধ্য ধাতুয়াকান্দা নিজ বাড়ি থেকে নয়নকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার (১৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে তার ছেলে ফাহিম ফয়সাল রিফাতসহ ১০-১২ জন সাংবাদিক নাদিমের ওপর হামলা করে। এ সময় নাদিমের মাথায় ইট দিয়ে আঘাত করেন চেয়ারম্যানের ছেলে রিফাত। পরদিন চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক নাদিমের মৃত্যু হয়। এ ঘটনায় নাদিমের স্ত্রী মনিরা বেগম ২২ জনের নাম উল্লেখ ও আরও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: