ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করলো বিজিবি

কোহিনূর হেলাল, কক্সবাজার :

কক্সবাজারের টেকনাফে ১ লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা ১১টায় এই তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

বিজিবির এক বার্তায় জানানো হয়, মিয়ানমার হতে একটি বড় মাদকের চালান বাংলাদেশে পাচার হওয়ার গোপন সংবাদ আসে। এর ভিত্তিতে সোমবার (৪ ডিসেম্বর) রাতে টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া বিওপির সদস্যরা গফুরের প্রজেক্ট এলাকায় কৌশলগত অবস্থান নেন।

মঙ্গলবার ভোররাতে বিজিবির ওই টহলদল চার ব্যক্তিকে একটি কাঠের নৌকায় সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। এ সময় টহলদল নৌকাটি দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে ওই ব্যক্তিরা রাতের অন্ধকারের সুযোগে লাফিয়ে নাফ নদীর পাশে ঘন কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যান।

পরবর্তীতে টহলদল ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে অভিনব পদ্ধতিতে লুকিয়ে রাখা চারটি প্লাস্টিকের ব্যাগের ভেতর হতে ১ লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

পাচারকারীদের আটকের জন্য ওই এলাকায় রাত দেড়টা পর্যন্ত অভিযান চালিয়ে কোনো চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা যায়নি। চোরাকারবারিদের শনাক্ত করতে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান বিজিবির অধিনায়ক।