ই-পেপার | শুক্রবার , ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় ৩৭ আনসার ব্যাটালিয়নের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

আবদুল হাকিম রানা পটিয়া :

পটিয়ায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ৩৭ আনসার ব্যাটালিয়নের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। দিনটি উদযাপন উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচী পালন করা হয়। ১৬ সেপ্টেম্বর ফজর নামাজ শেষে ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত এর মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি শুরু হয়। এরপর ৩৭ আনসার ব্যাটালিয়নের পরিচালক জিয়াউর রহমান জাতীয় পতাকা উত্তোলন করেন এবং প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ দরবার নেন । এছাড়া ও ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল ১১ ঘটিকায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জ, চট্টগ্রাম সদর দপ্তর এর উপ পরিচালক মোঃ সাইফুল্লাহ রাসেল, উপস্থিত ছিলেন ৩৭ আনসার ব্যাটালিয়ন এর পরিচালক জিয়াউর রহমান । এ সময় ব্যাটালিয়নের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রধান অতিথির আগমন উপলক্ষে একটি আনন্দ র‍্যালী বের করেন এবং প্রধান অতিথি কে গার্ড অব অনার প্রদান করেন। এরপর প্রধান অতিথি পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি সাইফুল্লাহ রাসেল সহ পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন এবং অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ প্রীতিভোজ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সকল পদবীর ব্যাটালিয়ন আনসার সদস্য পরিবারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন। অনুষ্ঠানের সভাপতি ব্যাটালিয়নের পরিচালক মোঃ জিয়াউর রহমান স্বাগত বক্তব্য পেশ করেন। এরপর ৩৭ আনসার ব্যাটালিয়নের পক্ষ থেকে প্রধান অতিথি কে একটি ক্রেস্ট প্রদান করা হয়। পরে প্রধান অতিথি ও ব্যাটালিয়নের পরিচালক মোঃ জিয়াউর রহমানকে একটি ক্রেস্ট প্রদান করেন।এতে বিশেষ অতিথিদেরকে ও বিশেষ শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। অতপর প্রধান অতিথি সকলের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন এবং কেক কেটে প্রীতিভোজ অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এতে প্রধান অতিথি বলেন, আনসার ব্যাটালিয়নের সদস্যরা দেশের আইন শৃঙ্খলা রক্ষা তথা যে কোন দূর্যোগে জীবন বাজি রেখে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে ইতোমধ্যে সব মহলের প্রশংসা অর্জন করেছে।যা অব্যাহত রাখতে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

এতে বিকেল ৩ টা থেকে খেলাধুলার আয়োজন করা হয়। এসময় ব্যাটালিয়ন আনসার সদস্যদের মাঝে রশি টানা, বস্তা দৌড়, চাইনিজ গোল, ব্যাটালিয়ন আনসার সদস্যর পরিবারের ছোট শিশুদের বিস্কুট খেলা, বালিশ খেলা এবং খেলা শেষে র‍্যাফেল ড্র অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যা৭ টায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে বিভিন্ন অতিথি শিল্পীরা গান ও নিত্য পরিবেশন করেন।এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ৩৮ আনসার ব্যাটালিয়ন, লংগদু রাঙ্গামাটি পিভিএম, অধিনায়ক এ এস এম আজিম উদ্দিন, , উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা কমান্ড্যান্ট এ এইচ এম সাইফুল্লাহ হাবিব, উপস্থিত ছিলেন বান্দরবান জেলা কমান্ড্যান্ট, মোঃ নুরুজ্জামান আরো উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুলসহ আরো স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে ৩৭ আনসার ব্যাটালিয়ন, পটিয়া চট্টগ্রাম এর পরিচালক জিয়াউর রহমান সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করে বলেন, বিগত ৯ বছর এ ব্যাটালিযনের সকল সদস্যরা সততা ও নিষ্টার সাথে দায়িত্বশীল ভূমিকা পালন করে প্রশংসা
অর্জন করেছে। আগামীতে ও তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজ নিজ দায়িত্ব পালন করবে আমাদের এমনটাই প্রত্যাশা।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪