ই-পেপার | বুধবার , ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে যুব জোটের সভায় বাজার সিন্ডিকেট ধ্বংসের দাবি

রতন দাশ :

বাজার সিন্ডিকেট ধ্বংস করে বেকার যুবদের কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবী জানিয়েছেন জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি শরিফুল কবির স্বপন।
বৃহস্পতিবার বিকেলে কক্সবাজারস্থ কাজী আরেফ আহমদ মিলনায়তনে জাতীয় যুব জোট কক্সবাজার জেলা সভাপতি অজিত কুমার দাশ হিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

যুব জোট সভাপতি স্বপন আরো বলেন, দেশের যুব সমাজকে দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়াতে হবে। এর পাশাপাশি বাংলাদেশের চিরশত্রæ মৌলবাদী-জঙ্গিবাদী-তালেবানী শক্তি ও তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতের অপ-রাজনীতিও মোকাবিলা করতে হবে।

 

তিনি আরো বলেন- বিএনপি-জামায়াত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতায় যাওয়ার রাজনীতি করছে। তবে বিএনপি-জামায়াতের কাছে সংকট সমাধানের কোনো প্রস্তাব নেই। বিএনপি আন্দোলনের নামে যা করছে তার ভেতরে গণতন্ত্র নেই। বিএনপি-জামায়াত ক্ষমতা ছাড়া আর কিছুই বোঝে না।

 

বিশেষ অতিথির বক্তব্যে জেলা জাসদ সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতিতে দেশের জনগণ এখন দুঃখ-কষ্টে আছে। সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাজার সিন্ডিকেট কারসাজি করছে। তাই কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে জেলা জাসদ যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসাইন মাসু বলেন- ‘দুর্নীতির মূল হোতা- অসৎ ব্যবসায়ী, অসৎ আমলা ও অসৎ রাজনীতিক এই তিন চক্র যে সিন্ডিকেট করেছে, তা যদি বন্ধ করতে চান, এই তিন দানবের মাথা ভেঙ্গে দিতে হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজন বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবি জানিয়ে বলেন- যুব কর্মসংস্থানের জন্য যুবকদের প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ সুবিধা রাখা এবং স্বল্প সুদে জামানত বিহীন ঋণ প্রদান করতে হবে। যুব সমাজ যেন চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হয় সে জন্য নিজেদের তৈরি করতে হবে। বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে অন্যথায় বেকার ভাতা প্রদান দেওয়ার কথা উল্লেখ করে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার জোরালো দাবি জানান।

 

কর্মী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অমিয়ময় নন্দী, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বাচ্চু, জাসদ কক্সবাজার জেলা সহ-সম্পাদক এ.কে.এম মাহাতাবুল ইসলাম, মিজানুর রহমান বাহাদুর, কার্যনির্বাহী সদস্য মোঃ আমান উল্লাহ, আবদুর রহমান, জাকের হোসেন, জাতীয় যুব জোট কক্সবাজার জেলা সহ-সভাপতি রতন দাশ, লিটন দাশ, সাংগঠনিক সম্পাদক একরামুল হক কন্ট্রাক্টার, অর্থ সম্পাদক নুরুল হক, মহিলা বিষয়ক সম্পাদক মুন্নি বেগম, জাতীয় যুব জোট শহর শাখার সভাপতি মোঃ ওসমান গণি, সাধারণ সম্পাদক মোঃ বাবুল, সহ-সভাপতি মাইন উদ্দিন মাহিন, যুব জোট নেতা রতন দে, শহীদুল ইসলাম খোকন, মোঃ দিদার মিয়া, আকবর বাদশা পুতুল, সদর উপজেলা যুব জোট সাধারণ সম্পাদক সাংবাদিক ছিদ্দিক আহমদ আতিক, উখিয়া উপজেলা সাধারণ সম্পাদক মোঃ শামিম, ছাত্রলীগ কক্সবাজার জেলা সভাপতি শাহদাত হোসাইন চৌধুরী প্রমুখ।

 

এ ছাড়া জাতীয় যুব জোট জেলা ও উপজেলার নেতারা উপস্থিত ছিলেন। কর্মী সমাবেশ শেষে ইফতারের ব্যবস্থা করা হয়।