ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়িতে আ’লীগ-বিএনপির সংঘর্ষ

আলমগীর হোসেন, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে আওয়ামীলীগ – বিএনপির নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়েছে। এতে আহত হয়েছেন দুই পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী।

শহরের শাপলা চত্বরে মঙ্গলবার সকাল ১০টার দিকে দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষ শুরু হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার জানান, শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় সরকার প্রতিষ্ঠার একদফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা আয়োজন করে জেলা বিএনপি।

 

এসময় শহরের শাপলা চত্বরস্থ দলীয় কার্যালয়ে আওয়ামীলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এতে অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানান তিনি।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন বলেন, ‘সকাল নয়টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা শহরের নারিকেল বাগানের দলীয় কার্যালয়ে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে বিএনপির লোকজন আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।’
খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নুরুল আজম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে. এম. ইসমাইলসহ, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতা কর্মীরা আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। নেতা কর্মীদের উপর বিএনপির সন্ত্রাসী হামলা ন্যাক্কারজনক বলে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উক্ত হামলাকারীদের সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন তিনি।

স্থানীয় সূত্র জানায়, বিএনপির একদফা দাবি আদায়ে পদযাত্রা কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে জেলা শহরের শাপলা চত্বরে দলীয় কার্যালয়ে জড়ো হয় নেতা-কর্মীরা। আর পূর্ব ঘোষিত শান্তি সমাবেশের জন্য একই সময় শহরের নারকেল বাগানের দলীয় কার্যালয়ে জড়ো হন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এক পর্যায়ে দুপক্ষ শহরের শাপলা চত্বরে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

 

পুলিশ জানায়, দুপুর ১টার দিকেও সংঘর্ষ চলছে। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের যথাযথ চেষ্টা চলছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: