ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বতন্ত্র প্রার্থী হয়ে দল থেকে বহিষ্কার বিএনপির শহীদ সারোয়ার

মাসুদ রানা, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :

শহীদ সারোয়ার দল থেকে বহিষ্কারের বিষয়ে তিনি বলেন, ‘আমাকে কে বহিষ্কার করল আর কে আবিষ্কার করল না- এসব নিয়ে আমি চিন্তাও করি না। আমার সমর্থকদের ভালো রাখতেই এমন সিদ্ধান্ত নিয়েছি।’

দল নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহ শহীদ সারোয়ার। এ ঘটনার পর তাকে দলের সকল পদ থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার দুপুরে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ শহীদ সারোয়ার দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সুতরাং বিএনপির গঠনতন্ত্র মোতাবেক তাকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।

প্রার্থী হওয়ার বিষয়ে শাহ শহীদ সারোয়ার বলেন, ‘আমি বিএনপির সকল সিদ্ধান্ত মেনে নিয়ে আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছি। দল নির্বাচনে না এসে ভুল করেছে- ভেবে নিজেই প্রার্থী হয়েছি। আমার কথা আমি ভাবি না, আমার সমর্থকদের ভালো রাখতেই এমন সীদ্ধান্ত নিয়েছি।’

এদিকে শাহ্ শহীদ সারোয়ার বিভিন্ন সামাজিক মাধ্যমে জানান যে জনগণের অধিকার রক্ষায়, সাংবিধানিক বাধ্যবাধকতা, সরকার পতনের আন্দোলন বেগবান ও পারিবারিক ঐতিহ্য রক্ষার ধারাবাহিকতায় তিনি নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

এতে তার দলীয় নেতা কর্মীদের ইচ্ছার প্রতিফলন তিনি দেখিয়েছেন। নির্বাচনে তিনি বিজয়ী হবেন বলে তিনি আশাবাদী।