ই-পেপার | সোমবার , ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীর উপর পদ্মাসেতুর মতো ব্রিজ ও কক্সবাজার পর্যন্ত চারলেন সড়ক হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রাম:

চট্টগ্রামের কালুরঘাটে কর্ণফুলী নদীর উপর দিয়ে সড়ক ও রেল যোগাযোগের সুবিধাসহ পদ্মাসেতুর মতো সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার রাজধানীর বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে আয়োজিত বোয়ালখালী সমিতি, ঢাকার নবনির্বাচিত কমিটির অভিষেক, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও প্রীতি সম্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কর্ণফুলী নদীর উপরে নতুন সেতু করা হবে। তবে কক্সবাজার পর্যন্ত ট্রেন চলাচলের সুবিধার জন্য কালুরঘাট সেতু সংস্কার করা হচ্ছে। নতুন সেতু হলে কালুরঘাট সেতু ভেঙে ফেলতে হবে, আমি এর পক্ষে নই।

ড. হাছান মাহমুদ আরও বলেন, চট্টগ্রাম-কক্সবাজার চারলেনের সড়ক হবে। চট্টগ্রাম থেকে পটিয়া পর্যন্ত চারলেনের কাজ শুরু হয়েছে।

অনুষ্ঠানে বোয়ালখালীর ৮ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয় এবং সমিতির মুখপত্র ‘ক্যানভাস বোয়ালখালী’র মোড়ক উন্মোচন করা হয়।

বোয়ালখালী সমিতি ঢাকার সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আনসারী, সহ-সভাপতি ও সম্মিলন আয়োজক কমিটির আহ্বায়ক বায়েজিদ মুজতবা সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা মিলন কান্তি নাথ, আসিক সিকদার, এম কে আলম, রিতেন ঘোষ, কল্লোল দাশগুপ্ত, জাবেদ রহমান, মোহাম্মদ মহসীন, মিল্টন চৌধুরী, অসীম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক পারভেজ মো. চৌধুরী, মোজাম্মেল হক চৌধুরী, কানিজ ফাতেমা টিলটি প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪