ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে জাতীয় শোক দিবসের গণভোজে ১২ হাজার মানুষকে খাওয়ালেন বদি

মোঃ আরাফাত সানি, টেকনাফ

১৫ আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকীর মাসব্যাপী দোয়া ও গণভোজের কর্মসূচি সংসদীয় আসন টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নে উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদির নিজস্ব অর্থায়নে সাবরাং উচ্চ বিদ্যালয়, নয়াপাড়া উচ্চ বিদ্যালয় ও শাহাপরীর দ্বীপ উচ্চ বিদ্যালয়ে সম্পন্ন হয়েছে।

 

সোমবার (১৪ আগস্ট) প্রত্যেক সভাস্হলে সকাল ৮ টায় জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালোপতাকা উত্তোলন, কালোব্যাচ ধারণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, সকাল ১০ টায় খতমে কুরআন, নেতৃবৃন্দের উপস্থিতিতে দোয়া মাহফিল, আলোচনা সভা ও গণভোজের মধ্য দিয়ে সাবরাং ইউনিয়নে তিন জায়গায় প্রায় ১১ হাজার মানুষের জন্য গণভোজের আয়োজন করা হয়।

 

খতমে কোরআন ও দোয়া মাহফিল শেষে সকাল ১০ টায় সাবরাং উচ্চ বিদ‍্যালয়ে প্রথম সভা এবং পরে শাহ্পরীরদ্বীপ উচ্চ বিদ‍্যালয় শেষে নয়াপাড়া উচ্চ বিদ‍্যালয়ে সভা সম্প্ন হয়।

 

উক্ত পৃথক তিনটি সভায় সভাপতিত্ব করেন, যথাক্রমে সাবরাং ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আমির হোছাইন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হক ও সাবরাং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মতলব।

 

এতে প্রধান অতিথি ছিলেন উখিয়া-টেকনাফ সংসদীয় আসনের সাবেক সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদি।

বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলম বাহাদুর, মোহাম্মদ ইসমাইল সিআইপি, টেকনাফ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস শুক্কুর সিআইপি, স্থল বন্দরের ব‍্যবসায়ী ওমর ফারুক সিআইপি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরোয়ার আলম, শ্রমিক লীগের সভাপতি শাহাজাহান মিয়াসহ আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগের নেতাকর্মী ও গণমাধ্যমকর্মীরা।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকীর মাসব্যাপী দোয়া ও গণভোজের কর্মসূচির অংশ হিসেবে টেকনাফে ৫০ হাজার মানুষকে খাওয়াবেন বলে ঘোষণা দেন সাবেক সাংসদ বদি। তারই প্রেক্ষিতে সাবরাং ইউনিয়নে ১৪ আগস্ট প্রায় ১১ হাজার মানুষকে খাবার দিলেন।

পাশাপাশি সাবরাং উচ্চ বিদ্যালয়,নয়াপাড়া উচ্চ বিদ্যালয় ও শাহাপরীরদ্বীপ উচ্চ বিদ্যালয়ে প্রায় ২১শ ছাত্র ছাত্রীদের মাঝেও খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আত্মার মাগফিরাতের দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, সাবরাং কাটাবনিয়া এমদাদুল উলম মাদ্রাসার মুহতামিম মাওলানা মনির আহমদ।

 

এছাড়াও আগামী ১৬ আগস্ট বাহারছড়া ইউনিয়ন, ১৫ ই আগষ্ট সকাল ১১ টা থেকে সেন্টমার্টিন ইউনিয়নের বাতিঘর জিনজিরা উচ্চ বিদ্যালয়, ১৬ই আগষ্ট সকাল ১১ টা থেকে বাহারছড়া ইউপির বড়ডেইল সরকারি প্রাঃ বিদ্যালয়,বাহারছড়া ইউনিয়ন পরিষদ, নুরানি মাদ্রাসা পুরানপাড়া আয়োজনে প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

উল্লেখ্য,হোয়াইকং,টেকনাফ সদর ও হৃীলা ইউনিয়নে সাবেক এমপি আলহাজ্ব আব্দুর রহমান বদি অনুরূপ অর্থায়নে শোক দিবস পালন করা হবে।

 

দুর্যোগপূর্ণ আবহওয়া ও প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে বৃষ্টিতে ভিজে এমপি বদির এ অবদানের কথা ধারণ করে ভালোবাসায় সিক্ত হয়ে গণভোজে অংশগ্রহণ করলেন, সাবরাং ইউনিয়নের সর্বস্তরে মানুষ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪