ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহে সমকাল পত্রিকার সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা

রিপোর্ট: মাহমুদুল্লাহ রিয়াদ ময়মনসিংহ:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আবারও সাংবাদিকের ওপর হামলা করেছেন কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি অনুষদ শাখা ছাত্রলীগের সভাপতি শাহীনুর রেজা সুমন। এবার তার হামলার শিকার হয়েছেন বাকৃবি সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক সমকালের প্রতিনিধি আশিকুর রহমান। এর আগেও সাংবাদিকের ওপর হামলা, নিরাপত্তাকর্মীকে মারধরসহ একাধিক অভিযোগ রয়েছে শাহীনের বিরুদ্ধে।

বিশ্ববিদ্যালয়ের সিসিটিভি ফুটেজ দেখে জানা যায়, মঙ্গলবার ২১ নভেম্বর বিকেল ৩টার দিকে আশিকুর রহমান দুপুরের খাবার খেতে বিশ্ববিদ্যালয়ের জব্বার মোড়ে অবস্থিত সজীব হোটেলে গিয়েছিলেন। এ সময় বাকৃবির কৃষি অনুষদ ছাত্রলীগের সভাপতি শাহীনুর রেজা সুমন, পশুপালন অনুষদ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৌরভ মেহেরাবসহ আরও অনেকে দোকানে উপস্থিত ছিলেন। একপর্যায়ে আশিকুর রহমানের অর্ডারকৃত খাবার হোটেল বয় শাহীনুরকে দিয়ে দেন। তখন আশিকুর খাবারের বিষয়ে দোকানদারের সাথে কথা বলতে গেলে শাহীন ও তার সঙ্গী সৌরভ তাকে এলোপাথাড়ি চড়থাপ্পড় মারতে থাকেন। ফুটেজে দোকানদারকে মারধর ঠেকাতেও দেখা যায়।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী আশিকুর রহমান। জানা যায়, শাহীনুর রেজা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসানের অনুসারী। তিনি শামসুল হক হল ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

 

সমকাল পত্রিকার প্রতিনিধি, আশিকুর রহমান বলেন, আমি যে খাবারটি অর্ডার করেছিলাম, সেটি শাহীনুর রেজা পার্সেল নিয়ে নেয়। এ বিষয়ে দোকানদারের সাথে কথা বলছিলাম। সেসময় পেছন থেকে শাহীন আমার ওপর অতর্কিত হামলা করে। আমি বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছি। প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ না করলে আমি পরবর্তীতে আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।

 

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয়ের সিসিটিভি ফুটেজ দেখে জানা যায়, ঘটনার দিন দুপুরে আশিকুর রহমান খাবার খেতে বিশ্ববিদ্যালয়ের জব্বার মোড়ের সজিব হোটেলে যান। এসময় বাকৃবির কৃষি অনুষদ ছাত্রলীগের সভাপতি শাহীনুর রেজা, পশুপালন অনুষদ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৌরভ মেহেরাবসহ আরও অনেকে সেখানে উপস্থিত ছিলেন।

একপর্যায়ে তারা আশিকুর রহমানের অর্ডার করা খাবার হোটেল বয় শাহীনুর রেজাকে দিয়ে দেয়। তখন আশিকুর রহমান খাবারের বিষয়ে দোকানদারের সঙ্গে কথা বলতে গেলে শাহীনুর রেজা ও তার সঙ্গী সৌরভ মেহেরাব তাকে এলোপাতাড়ি চড়-থাপ্পর মারতে থাকেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী সাংবাদিক আশিকুর রহমান।

আশিকুর রহমান বলেন, বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছি। প্রশাসন কোনো ব্যবস্থা না নিলে পরবর্তীতে আইনের আশ্রয় নেবো। এ বিষয়ে অভিযুক্ত শাহীনুর রেজা বলেন, খাবার নিয়ে আশিকুর রহমানের সঙ্গে বাগবিতণ্ডা হয়। তবে সেখানে মারামারির কোনো ঘটনা ঘটেনি।

আরেক অভিযুক্ত সৌরভ মেহেরাব জানান, খাবার নিয়ে শাহীন ভাইয়ের সঙ্গে তার (আশিকুর রহমান) বাগবিতণ্ডা হয়। এক সময় শাহীন ভাইয়ের সঙ্গে খারাপ আচরণ করলে আমি তার গায়ে হাত তুলি। এ বিষয়ে বাকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসানের সঙ্গে একাধিকবার মুঠোফোনে ও খুদে বার্তায় যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এরআগেও সাংবাদিকের ওপর হামলা, নিরাপত্তাকর্মী মারধরসহ একাধিক অভিযোগ রয়েছে শাহীন সুমনের বিরুদ্ধে। এস ঘটনায় তদন্ত কমিটি হলেও বিচারের মুখ দেখেনি একটিরও।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি খন্দকার তায়েফুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে ঘটনাটি সেক্রেটারি গ্রুপের বলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেন, আমরা ঘটনার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।