ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নিলামে উঠছে ১১০ টন গুঁড়োদুধসহ আদা, কমলা

নিজস্ব প্রতিবেদক :

আমদানির পর নানা কারণে চট্টগ্রাম বন্দর থেকে খালাস না হওয়া ১১০ টন গুঁড়োদুধ, ৪৫ হাজার কেজি আদা, ৪৩ হাজার ২০০ কেজি কমলা উন্মুক্ত নিলামে তুলছে কাস্টম হাউস। সোমবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় সংস্থাটির নিলাম শাখায় প্রকাশ্যে এ নিলাম অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. মাহফুজ আলম। কাস্টম হাউস সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জের অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে ভারত থেকে আসা ১ লাখ ১০ হাজার কেজি স্কিমড মিল্ক পাউডার নিলামে তোলা হচ্ছে।

 

এর সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৯৬৩ টাকা ১৪ পয়সা। এ চালানের রিমুভাল লিস্ট আসে গত ৪ জুলাই। ইনভেন্ট্রি হয় ৬ জুলাই। দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকার দেশবাংলা ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের নামে আমদানি করা ২১ হাজার ৬০০ কেজি ফ্রেশ অরেঞ্জের (কমলা) সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ৩৬ লাখ ২ হাজার ৩৮৯ টাকা। এ প্রতিষ্ঠানের আরেক লটে একই পরিমাণ কমলা আছে নিলামে।

ঢাকার সিকদার ভেনচারের নামে আমদানি করা ইন্দোনেশিয়ার ২২ হাজার ১০০ কেজি আদা নিলামে তোলা হবে। এর সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ২৮ লাখ ৮৭ হাজার ১৮ টাকা। এ চালানটির রিমুভাল লিস্ট আসে গত ৩০ আগস্ট। ইনভেন্ট্রি হয় ১৯ অক্টোবর। চট্টগ্রামের খাতুনগঞ্জের মেসার্স জিএসআর অ্যাগ্রো ইন্টারন্যাশনালের নামে আমদানি করা ২৩ হাজার ৯০৮ কেজি ৫০০ গ্রাম আদা নিলামে উঠছে। এর সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ২৯ লাখ ৭৭ হাজার ৩২৩ টাকা ৪০ পয়সা।

 

রোববার (১২ নভেম্বর) নিলামে অংশগ্রহণকারীদের বন্দরের সংরক্ষিত এলাকায় পণ্য পরিদর্শনের সুযোগ রয়েছে।