ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে সকাল-সন্ধ্যা হরতালের ডাক

কক্সবাজার অফিস :

উখিয়া উপজেলার বিএনপিনেতা জাগির হোসেন নিহতের প্রতিবাদে বুধবার (৮ নভেম্বর) কক্সবাজার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি।মঙ্গলবার (৭ নভেম্বর) রাত নয়টার দিকে জেলা বিএনপির সহদপ্তর সম্পাদক হাসান ছিদ্দিকী হরতাল আহবানের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে জেলা বিএনপির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগ করে জানানো হয়, গত ৫ নভেম্বর রাতে উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীর বাসায় অভিযান চালায় র‍্যাব ও পুলিশ। তাকে না পেয়ে বসতঘরে ভাঙচুর এবং গুলি ছোঁড়া হয়। গুলিতে বিএনপি তিন কর্মী গুরুতর আহত হন। আহতদের মধ্যে স্থানীয় বিএনপিনেতা জাগির হোসেন (৩৭) মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

 

জাগির হোসেন উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্নাশিয়া গ্রামের মোহাম্মদ আলমের পুত্র। তিনি যুবদলের সাবেক নেতা এবং ওই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সহসাংগঠনিক সম্পাদক ছিলেন।জেলা বিএনপির ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ণ দিবস শান্তিপূর্ণভাবে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের রাজপথে থেকে হরতাল পালনের আহ্বান জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না।