ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় ২৫০ কোটি টাকার ২২৬ প্রকল্প উদ্বোধন

আবদুল হাকিম রানা, পটিয়া :

চট্টগ্রামের পটিয়ায় প্রায় ২৫০ কোটি টাকা ব্যয়ে ২২৬টি প্রকল্প উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শেখ হাসিনা সরকারের ৩য় মেয়াদের সমাপ্তি লগ্নে এ প্রকল্প উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। এসময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আরো প্রায় তিনশ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করা হবে বলে ।

 

অনুষ্ঠানে হুইপ সামশুল হক চৌধুরী তথ্য প্রকাশ করেন ।পটিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এইচ বিবিকরণ প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এবং জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের আড়াইশ কোটি টাকার এ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে । দিন বদলের সনদ বাস্তবায়নে শেখ হাসিনা যে স্বপ্ন জাতিকে দেখিয়েছিলেন আজ তা দৃশ্যমান হয়েছে। বিদ্যুৎ,যোগাযোগ, শিক্ষা- স্বাস্থ্য,খেলাধুলা, বিনোদন, কর্মসংস্থান থেকে শুরু করে গৃহহীনদের বাসস্থানের ব্যবস্থাও করে ও সরকার ইতিহাস সৃষ্টি করেছে । শুধু পটিয়ায় সাড়ে ৬ হাজার কোটি টাকার উন্নয়ন করা হয়েছে।

 

আরো দুই হাজার কোটি টাকার উন্নয়ন চলমান রয়েছে। বিশেষ করে ১২শ’ কোটি টাকা ব্যয়ে পানি উন্নয়ন বোর্ডের প্রকল্প, বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসা, রাস্তাঘাটসহ পটিয়ার ইন্দ্রপুলে মহাসড়কে ৬ লেইনের দৃষ্টিনন্দন সড়কের কাজ চলছে। এখানে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের পটিয়ায় প্রায় আড়াইশ কোটি টাকা ম্যূরালসহ রঙিন পানির ফোয়ারা বসানো হবে। বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা এ সৌন্দর্য দেখতে আসবে। এভাবে পটিয়ায় একের পর এক প্রধানমন্ত্রীর আন্তরিকতায় দ্রুততার সাথে প্রকল্পগুলো বাস্তবায়িত হচ্ছে। অনুষ্ঠানে হুইপ শারীরিক প্রতিবন্ধী ৮ জনকে ৮টি হুইল চেয়ার ও ৩ জন ভিক্ষুককে স্বাবলম্বী করতে ৬টি ছাগল প্রদান করেন। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলজিইডি চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হাসান, উপজেলা আ. লীগের সভাপতি আ ক ম শামশুজ্জামান চৌধুরী, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, বিজন চক্রবর্তী, আবু ছালেহ চৌধুরী, এজাজ চৌধুরী, উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল হোসেন প্রমুখ।