ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

২৮ কেজি ওজনের বাঘাইড় বিক্রি হলো ৩১ হাজার টাকায়

সিরাজগঞ্জ প্রতিনিধি :

 

সিরাজগঞ্জের যমুনা নদীতে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের বাঘাইড় মাছ। যা ৩১ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। বিলুপ্ত এই মাছটি ধরা ও বিক্রিতে নিষেধাজ্ঞা থাকলেও প্রকাশ্যেই বিক্রি হয় মাছটি।মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে মাছটি শাহজাদপুর উপজেলার মশিপুর সরিষাকোল মাদ্রাসা বাজারে নিলে ১৫ জন মিলে ৩১ হাজার টাকায় কিনে নেন। এ সময় মাছটিকে এক নজর দেখতে স্থানীয়রা ভিড় করেন।

 

মশিপুর সরিষাকোল বাজারের মাছ ব্যবসায়ী হযরত আলী বলেন, প্রতিদিন যমুনা নদীর বিভিন্ন রকমের মাছ পাইকারি দামে কিনে এনে এ বাজারে বিক্রি করি। তবে এবার সবচেয়ে বড় মাছ বিক্রি করলাম। এই বাঘাইড় মাছটি ১৫ জন মিলে ৩১ হাজার টাকায় নিয়েছে। বাজারের ইজারাদার আদম শেখ বলেন, এ বাজারে প্রায় যমুনা নদীর বড় মাছ পাওয়া যায়। তবে দাম বেশি হওয়ায় একা কেউ কিনতে পারে না। এ জন্য কয়েকজন মিলে কেনার পরে ভাগ করে নেয়। এ মাছ বিক্রি নিষিদ্ধ এমনটা আমরা জানি না, কখনও শুনিনি।

 

সিরাজগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা শাহীনূর রহমান বলেন, যমুনায় ইলিশ রক্ষায় সফল অভিযানের কারণে এখন যমুনার মোহনায় মাঝে মধ্যেই বিভিন্ন রকমের বড় বড় মাছ পাওয়া যাবে। তবে বিলুপ্ত এই মাছটি ধরা ও বিক্রিতে নিষেধাজ্ঞা থাকলেও জেলেরা মাছ ধরে স্থানীয় বাজারে তাৎক্ষনিক বিক্রি করে। জেলেদের জানানো হয়েছে, বিলুপ্ত এ মাছ ধরা যাবে না।