ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সমাজ সেবায় অবদানের জন্য শের-ই-বাংলা স্মৃতি সম্মাননা পেল সাংবাদিক হাবিবুর রহমান

নোয়াখালী প্রতিনিধি :

২১ অক্টোবর সাংবাদিকতার পাশাপাশি সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ শে-ই-বাংলা স্মৃতি সম্মাননা -২০২৩ পুরস্কার পেলেন চাটখিল প্রেস ক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক মোঃ হাবিবুর রহমান। গতকাল শুক্রবার বিকেলে ঢাকায় শের-ই-বাংলা এ.কে ফজলুল হকের ১৫০তম জন্ম বার্ষিকী উপলক্ষে শের-ই-বাংলা’র কর্মময় জীবনের উপর শীর্ষক আলোচনা সভার আয়োজন করে সার্ক কালচারাল ফোরাম। ফোরামের সভাপতি এ.টি.এম মমতাজুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

 

আলোচনা সভা শেষে সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বিশিষ্টজনদের শের-ই-বাংলা স্মৃতি সম্মাননা-২০২৩ প্রদান করা হয়। এতে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য সাংবাদিক মোঃ হাবিবুর রহমান এই পুরস্কারে ভূষিত হন। তার পক্ষে পুরস্কার গ্রহন করেন তার বড় ছেলে সাংবাদিক মোঃ আরিফুর রহমান।

 

উল্লেখ সাংবাদিক মোঃ হাবিবুর রহমান গত ২০২২ সালে ৪টি ও ২০২৩ সালে ৪টি জাতীয় পুরস্কার এবং ভারত, নেপাল ও থাইল্যান্ডের আন্তর্জাতিক মানের ৪টি পুরস্কার সহ মোট ১২ টি পুরস্কার পেয়েছেন। তিনি ২০০৪ সালে জাতীয় গণমাধ্যম পিআইবি কর্তৃক সাংবাদিকতার রাষ্ট্রীয় স্বীকৃতি লাভ করেন। তিনি ১৯৮০ সালে দৈনিক গণকন্ঠ পত্রিকার চাটখিল’ সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা শুরু করেন। বর্তমানে তিনি দৈনিক সংবাদ পত্রিকার চাটখিল ও সোনাইমুড়ী প্রতিনিধি. হিসেবে দায়িত্ব পালন করতেছেন।

 

আমির, সিএনএনবাংলা২৪