ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশের উন্নয়নে সাম্প্রদায়িক সম্প্রীতি কাজে লাগাতে হবে : নওফেল

নিজস্ব প্রতিবেদক :

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ। দেশের উন্নয়ন ও অগ্রগতি অর্জনে বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি কাজে লাগাতে হবে। শুক্রবার বিকেলে এখানে সদরঘাটস্থ ৭১ ক্লাবে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ২২, ৩০ ও ৩১ নং ওয়ার্ডের সনতনী সম্প্রদায়ের নারী-পুরুষের মাঝে বস্ত্র বিতরণ ও বিভিন্ন মন্ডপে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শিক্ষা উপমন্ত্রী বলেন, একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে সকল ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা। তাই যে কোন মূল্যে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সাম্প্রদায়িক সম্প্রীতির অর্জন আমাদের ধরে রাখতে হবে। এ অর্জন যাতে বিনষ্ট না হয় সেজন্য শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ধারাবাহিকতা প্রয়োজন।

 

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, কাউন্সিলর নিলু নাগের ব্যক্তিগত উদ্যোগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন। এদেশে সকল ধর্ম ও বর্ণের মানুষ যুগ যুগ ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন। আগামীতেও তা অব্যাহত থাকবে।

 

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মহানগর যুবলীগের সভাপতি মাহাবুবুল হক সুমন। সভাপতিত্ব করেন কাউন্সিলর নিলু নাগ। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, কাউন্সিলর আতাউল্লা চৌধুরী, আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিন তপন, সাধারণ সম্পাদক মো ইব্রাহিম, ৩০ নং ওর্য়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম পেয়ারু, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক নিতাই প্রসাদ ঘোষ, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পালিত। ইসলামিয়া কলেজের সাবেক ভিপি মো. ইউনুসের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইসলামিয়া কলেজ পরিচালনা পরিষদের সদস্য এনামুল হক মিলন, সিটি কলেজ ছাত্রলীগ সভাপতি আলী মিন্টু, ইসলামিয়া কলেজ ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রাকিবসহ বিভিন্ন ওর্য়াডের পূজামন্ডপের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে প্রায় ২০০০ নারী-পুরুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

 

 

আমির, সিএনএনবাংলা২৪