ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশে অলিম্পিক ডে পালিত

নিজস্ব প্রতিবেদক:

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশেও পালিত হয়েছে অলিম্পিক ডে। আজ (২৩ জুন) ঢাকাসহ দেশের সাতটি বিভাগীয় শহরে অলিম্পিক ডে উদযাপন করা হয়।

বাংলাদেশের পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন বিওএ’র সহ-সভাপতি লে. জেনারেল মো. মইনুল ইসলাম (অব.) এবং আইওসি-র পতাকা উত্তোলন করেন অলিম্পিক ডে’র সাংগঠনিক কমিটির আহবায়ক, বিওএ’র সদস্য ও সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। পতাকা উত্তোলনের পর বিওএ’র মহাসচিব প্রধান অতিথির বক্তব্য দেন এবং বেলুন উড়িয়ে অলিম্পিক ডে’র আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় বিওএর উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, সদস্য মাহমুদুল ইসলাম রানা, মাজহারুল ইসলাম তুহিন, অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু, এমবি সাইফসহ অনেকেই উপস্থিত ছিলেন।

 

এবারের অলিম্পিক ডে’র মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘লেটস মুভ’। সবাইকে শরীরচর্চা ও ক্রীড়া বিষয়ক কর্মকান্ডে সম্পৃক্ত করাই এই স্লোগানের মূল উদ্দেশ্য। এ উপলক্ষে সকালে ঢাকার শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স থেকে শুরু হয়ে দৈনিক বাংলা, পল্টন, জিপিও হয়ে ফের রোলার স্কেটিংয়ে এসে শেষ হয় র‌্যালিটি। র‌্যালিতে বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, অ্যাসোসিয়েশন, ক্লাব, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), সেনা, নৌ ও বিমান বাহিনী, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের খোলোয়াড়, বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন সংগঠন, সংস্থার ক্রীড়া সংগঠকসহ ক্রীড়ানুরাগী ব্যক্তিরা অংশ নেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪