ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাঙ্গার চিহ্নিত সন্ত্রাসী ও মানব পাচারকারী আদম গ্রেফতার

সিএনএন বাংলা২৪, ফরিদপুর:
অবশেষে পুলিশের জালে ধরা পড়লো মারামারি, ভাঙচুর ও লুটপাটসহ ৩ মামলার আসামী মানব পাচারকারী আদম কাওছার মাতুব্বর(৫৫)। দীর্ঘদিন পলাতক থাকার পর বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে তাকে আলগী থেকে গ্রেফতার করে। শুক্রবার দুপুরে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
কাওছার ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের মৃত আব্দুল গফুর মাতুব্বরের ছেলে।

পুলিশ জানায়, আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের আদম কাওছারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়ে গ্রামবাসী। শান্ত গ্রামটাকে অশান্তি সৃষ্টি করে গড়ে তোলে লাঠিয়াল বাহিনী। আদম কাওছারের নেতৃত্বে অপর দলের বাবলু মাতুব্বরের লোকজনকে প্রথম মারধর করে ২ দলের লোকজন হাসপাতালে ভর্তি হয়। এ ঘটনার জের ধরে আবারও মারামারি হলে আদম কাওছারের দলের আলমগীর নামের এক বৃদ্ধ মারা যায়। সেদিন আদম কাওছারের নেতৃত্বে প্রতিপক্ষ বাবলু ও সরো মাতুব্বর দলের অর্ধশতাধিক বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়। এরপর থেকে প্রতিদিন ভাঙচুর ও লুটপাট চালাতে থাকে তারা। তাদের লুটপাট থেকে রক্ষা পায়নি হাস-মুরগী ও গরু-ছাগল। এছাড়া আদম কাওছারের লোকজন নারীদেরও শ্লীলতাহানি করে। পুলিশ তাদের অত্যাচার বন্ধ করতে তৎপর হয়। অনেক দিন পলাতক থাকার পর অবশেষে আদম কাওছারকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) জিয়ারুল ইসলাম জানান, এলাকায় অশান্তি সৃষ্টি করার অপরাধে আদম কাওছারকে আলাদা মামলায় গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

এইচ এম কাদের সিএনএন বাংলা২৪