ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের শেখ রাসেল দিবস পালিত

নিজস্ব প্রতিবেক , কক্সবাজার :

 

শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) কর্তৃক যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে । বুধবার (১৮ অক্টোবর) সকালে কউকের মাল্টিপারপাস হলে ‘শেখ রাসেল দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

সভায় প্রধান আলোচক ছিলেন, কউক চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছার (অব.)।তিনি বলেন, ঘাতকদের পরিকল্পনা ছিল বঙ্গবন্ধু পরিবারকে শেষ করে দেয়া। তাই ছোট্ট নিষ্পাপ শিশু রাসেলকেও তারা নৃশংসভাবে হত্যা করেছে। সেই কালো রাতে তারা নির্মমভাবে হত্যাযজ্ঞ চালিয়ে বঙ্গবন্ধু পরিবারকে বাঙালি জাতির হৃদয় থেকে মুছে দিতে চেয়েছিল, কিন্তু পারেনি। আজও প্রতিটি বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু, শেখ রাসেল ও তাঁদের পরিবার বেঁচে আছেন। বাঙালি জাতির উচিত এই ঘটনাটিকে ঘৃণা ভরে স্মরণ করা। এমন হত্যাকাণ্ড যেন বাংলাদেশে আর না হয় সেটাই হবে আমাদের কামনা।তিনি আরও বলেন, প্রতিটি দেশের মানুষ তাদের ইতিহাসকে শ্রদ্ধাভরে স্মরণ করে। আমরাও বঙ্গবন্ধুর অনুপ্রেরণায় যুদ্ধে ঝাপিয়ে পড়া এবং ত্যাগের পর দেশ স্বাধীনের ইতিহাস স্মরণ করে উন্নত দেশের স্বপ্ন দেখি। সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কথিত তলাবিহীন ঝুড়ি থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করছেন মাননীয় প্রধানমন্ত্রী।

 

পরে তিনি দিবসটি উপলক্ষে কউকের পক্ষ থেকে কক্সবাজার সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রতিযোগিতায় মাহি বিন আমিনুল হোছাইন প্রথম স্থান, তামিমা নূর দ্বিতীয় স্থান ও শাবনূর তৃতীয় স্থান অর্জন করেন। সর্বমোট ১০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। সভায় কউক কর্মকর্তাগণ শেখ রাসেলের জীবনের বিভিন্ন দিক তাদের আলোচনায় তুলে ধরেন। সবশেষে বঙ্গবন্ধু পরিবারের সদস্যগণ ও জাতির জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪