ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় সাজু ও লক্ষ্মীপুরে পিঙ্কু আ’লীগের প্রার্থী

মোঃ আঃ রহিম জয় চৌধুরী :

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব শাহজাহান আলম সাজু। তিনি স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) সাধারণ সম্পাদক।

 

অন্যদিকে, লক্ষ্মীপুর-৩ আসনে দলীয় প্রার্থী করা হয়েছে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিঙ্কুকে। আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় এ দুই আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে লড়বেন তারা।

 

রোববার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে এই দুই প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

বৈঠক শেষে গণভবন প্রাঙ্গণে ব্রিফিংয়ে দলীয় সিদ্ধান্ত তুলে ধরেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, দেশি-বিদেশি যতই চাপ আসুক, সংবিধানের বাইরে যাবে না সরকার। নির্বাচন হবে সংবিধান সম্মতভাবে। আর নির্বাচনকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

তিনি বলেন, বিএনপির লক্ষ্য এখন মিথ্যাচার করে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানো। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ১৬ জন এবং লক্ষ্মীপুর-৩ আসনে ১৪ জন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

গত ৩০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়া এবং একই দিন লক্ষ্মীপুর-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের মৃত্যু হলে আসন দুটি শূন্য হয়। আগামী ৫ নভেম্বর আসন দুটিতে ভোটের তারিখ রেখে নির্বাচন কমিশন উপনির্বাচনের তপশিল ঘোষণা করেছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪