ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রাঙ্গুনিয়ায় রাহমাতুল্লিল আলামিন কনফারেন্স অনুষ্ঠিত

রাঙ্গুনিয়া প্রতিনিধি :

 

দরবারে কাদেরিয়া সিরিকোটের সাজ্জাদানশীন আওলাদে রাসূল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্‌ (মা.জি.আ.) বলেছেন, ‘রাসূল (দ:) সমগ্র বিশ্বে রহমত হিসেবে আবির্ভূত হয়েছেন। তার জীবন দর্শনে রয়েছে মানবজাতির জন্য মূক্তির একমাত্র পাথেয়। তিনি আল্লাহ ও রাসূলের প্রদর্শিত পথে জীবন গড়ার আহবান জানান।

 

তিনি বলেন, ‘এই পৃথিবী মানুষের জন্য পরীক্ষার স্থান। সর্বদা আল্লাহ ও রাসূল যে কাজ হতে নিষেধ করেছেন তা হতে বিরত থাকা এবং যে কাজ করতে আদেশ দিয়েছেন তা নিজের জীবনে বাস্তবায়ন করতে হবে। রোববার (৮ অক্টোবর) বিকেলে রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনার মাদ্রাসা-এ -তৈয়্যবিয়া অদুদিয়া সুন্নিয়া ফাযিল (স্নাতক) ও গাউসিয়া কমিটি রাঙ্গুনিয়া উপজেলা দক্ষিণ-মধ্যম শাখার উদ্যোগে রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা তৈয়্যবিয়া মাদ্রাসা প্রাঙ্গনে রাহমাতুল্লিল আলামিন কনফারেন্সে প্রধান মেহমানের বক্তব্যে তিনি এসব কথা বলেন। দুপুরের দিকে তিনি প্রথমে রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মহিলা ভক্তদের বাইয়াত করান।

 

এরপর চন্দ্রঘোনা তৈয়্যবিয়া মাদ্রাসা মাঠে কনফারেন্সের ভিন্ন ধর্মের এক যুবককে ইসলাম ধর্ম গ্রহণ করান। পরে পুরুষদের বাইয়াত করান। এদিন তাঁর ইমামতিতে জোহর ও আছরের নামাজের অংশ নেন মাহফিলে অংশ নেন হাজার হাজার সুন্নী জনতা।

কনফারেন্সে অতিথি ছিলেন, আঞ্জুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মো. আনোয়ার হোসেন, এসিস্ট্যান্ট সেক্রেটারি মো. শামসুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি মো. সিরাজুল হক, গাউসিয়া কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, যুগ্ম মহাসচিব এডভোকেট মোছাহেব উদ্দীন বখতিয়ার, ট্রাস্টের সদস্য আব্দুল মোনাফ সিকদার, অধ্যক্ষ আল্লামা আবু তৈয়্যব চৌধুরী, আবুল কালাম বয়ানী প্রমুখ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪