ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

খুটাখালীতে সাবেক ইউপি সদস্যকে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ

সেলিম উদ্দীন, ঈদগাঁও:

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দুইবারের নির্বাচিত সদস্য আনোয়ার হোসেনকে একটি মহল মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে।

 

একটি শালিসী বৈঠকের জের ধরে মহলটি সাবেক মেম্বার ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ভাবমুর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছে। এ ঘটনায় এলাকায় নিন্দার ঝড় ও মামলা প্রত্যাহারের দাবি উঠেছে।

 

জানা গেছে, ইউনিয়নের ৬নং ওয়ার্ডের জঙ্গল খুটাখালী পিয়াজ্জ্যাকাটা গ্রামের বাসিন্দা মৃত মোহাম্মদ হোছনের পুত্র সাবেক মেম্বার আনোয়ার হোসেনের বিরুদ্ধে গত ১০ সেপ্টেম্বর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চকরিয়ায় মারধোর, চাঁদা দাবি ও নগদ টাকা, স্বর্নালংকার লুটের ফৌজদারি দরখাস্ত করেন একই এলাকার দরগাহপাড়া গ্রামের জসিম উদ্দিনের স্ত্রী তাহেরা বেগম। যার নং সিআর ২২০৯/২০২৩।

 

বর্তমানে মামলাটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন- পিবিআই কক্সবাজার তদন্ত করছে। মামলায় আনোয়ার হোসেন ও তার সহোদর ব্যবসায়ী ছৈয়দ হোসেনকেও অভিযুক্ত করা হয়।

জানতে চাইলে সাবেক মেম্বার আনোয়ার হোসেন বলেন, গত ৯ সেপ্টেম্বর ইউনিয়নের পুর্বপাড়া সড়কে একটি শালিসী বৈঠক হয়। এসময় তিনি বৈঠকের বাইরে ছিলেন। চড়িবিল গ্রামের এক নারীর সাথে ঈদগাঁও উপজেলার নাপিতখালীর এক ছেলের প্রেমঘটিত ঘটনা। যতটুকু জেনেছি ওই ছেলের বন্ধু মামলার বাদী তাহেরা-জসিম দম্পতির পুত্র শাহেদুল ইসলাম সাহেদ প্রকাশ লাদেন। শালিসি বৈঠক চলাকালে লাদেন তার বন্ধুকে বৈঠক থেকে সরে যেতে সহযোগিতা করেন। বিষয়টি বাইরে বসা আমাদের ক’জনের নজরে আসে। পরে তার কাছে থেকে ওই ছেলেকে কেনো সরিয়ে দিলে জানতে চাইলে সে তেলে বেগুনে জ্বলে উঠে। একপর্যায়ে আমার সাথে তর্কাতর্কি শুরু করে, অশ্লীল ভাষায় কথাবার্তা বলে।

 

সেসময় স্থানীয় ব্যবসায়ী মহিদুল আলম বিষয়টি আঁচ করতে পেরে লাদেনকে বাড়ি চলে যেতে বলে। এ ঘটনার জের ধরে লাদেনের মা তাহেরা একইদিন রাতে পুর্বপাড়া সড়কে এসে তার ছেলেকে কেনো মারধর করা হয়েছে বলে চিল্লাচিল্লি এবং অকথ্য ভাষায় গালামন্দ শুরু করেন। স্থানীয়রা তাকে ঘটনার বিষয়ে খুলে বললেও তিনি চরম মারমুখি হয়ে উঠেন। এসময় আমি তাকে ঘটনাটি বুঝানোর চেষ্টা করেছি মাত্র। এ ঘটনাকে সম্পুর্ণ ভিন্নখাতে নিয়ে আমি ও আমার ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট একটি মামলা দায়ের করে। মামলায় আনিত অভিযোগের সাথে বাস্তবতার কোনো মিল নেই।

 

আনোয়ার হোসেন বলেন, আমি এবং আমার পরিবারের সবাই মানুষের ভালোবাসায় অনুপ্রাণিত এবং জনগণের ভোটে ধারাবাহিকভাবে দুই বারের নির্বাচিত ইউপি মেম্বার হিসাবে দায়িত্ব পালন করেছি। জনগণের আস্থা অর্জনসহ দীর্ঘ ১০ বছর যাবৎ এলাকার উন্নয়ন ও সাধারণ মানুষের ভাগ্য পরির্বতনে কাজ করেছি। মানুষের ভালোবাসা আর সহানুভূতি নিয়ে আমি বেঁচে আছি। একটি কুচক্রি মহল আমাকে হেয় করতে উঠেপড়ে লেগেছে। সেই জন্যই আমাকে বিভিন্ন মিথ্যা মামলা-হামলায় জড়িয়ে হয়রানি করে আসছে।

 

পুর্বপাড়া সড়কের একাধিক দোকানি জানান, মামলার বাদী ওই নারীকে হাতিয়ার করে একটি কুচক্রিমহল তাকে দিয়ে মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে ব্যবহার করে স্বার্থ হাসিলের পায়তারা করে আসছে। মহলটি এর আগেও নিজেদের স্বার্থের জন্য অনেককে মিথ্যা মামলায় ফাঁসিয়ে এলাকাছাড়া করেছে। এমনকি যাকে তাকে মামলার হুমকি প্রদান করে আসছে। মামলায় যাদেরকে স্বাক্ষী দেয়া হয়েছে এ ঘটনা কেউ দেখেনি, কিন্তু শুনেছে। বিষয়টি প্রশাসন খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশা ভুক্তভোগীর।

 

উল্লেখ্য, শাহেদুল ইসলাম সাহেদ প্রকাশ লাদেনের বিরুদ্ধে বিগত ২৮ মার্চ খুটাখালীতে ইজিবাইক গতিরোধ করে নগদ টাকা লুটের অভিযোগে আদালতে মামলা রয়েছে। ওই মামলার বাদী পশ্চিম নয়াপাড়ার মৃত মোহাম্মদ উল্লাহর পুত্র ওমর ফারুক বলে জানা গেছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪