ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চুরি হওয়া ফোন চলে যাচ্ছে প্রত্যন্ত অঞ্চলে

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ :

 

ময়মনসিংহে হারানো মোবাইল ফোন খোঁজায় আগ্রহী নয় পুলিশ। দামি মোবাইল ফোন ছিনতাইকারী ও দুর্বৃত্তদের টার্গেটে পরিণত হচ্ছে। পকেট কেটে, ব্যাগ থেকে বা হাত থেকে টান দিয়ে মোবাইল ফোন নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। এক্ষেত্রে ভুক্তভোগীরা স্বাভাবিকভাবেই পুলিশের দারস্থ হন। জিডি করেন থানায়।

 

কিন্তু দিনের পর দিন পার হলেও সেই মোবাইল আর ফিরে পান না মালিকরা। খোয়া যাওয়া মোবাইলটি আর কোনও দিন পাবেন কিনা বা পাওয়ার সুযোগ আছে কিনা, তাও তারা জানতে পারেন না।

অভিযোগ রয়েছে, বিভিন্ন অজুহাত দেখিয়ে পুলিশও ছিনতাই হওয়া মোবাইল ফোন উদ্ধারে আগ্রহী নয়। তাই হারিয়ে বা চুরি গেলে বেশির ভাগ সময় মোবাইলের আশাই ছেড়ে দেন এর মালিক।

 

ময়মনসিংহ থেকে চুরি-ডাকাতির মোবাইল ফোন দেশের প্রত্যন্ত অঞ্চলে নিয়ে বিক্রি করা হচ্ছে। এতে বিপাকে পড়ছেন সহজ সরল মনের পুরাতন ফোনের ক্রেতারা। যে কারণে অর্থদণ্ডের পাশাপাশি মামলার ঝুট ঝামেলাতেও পড়তে হচ্ছে অনেক নিরীহ মানুষকে।

 

চক্রটি ময়মনসিংহসহ বিভিন্ন এলাকা থেকে নানা ব্র্যান্ডের মোবাইল ও ল্যাপটপ চুরি করে তা কুরিয়ারের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে পাঠিয়ে দিত। তবে তারা কেন কুরিয়ারে পাঠাতো তা খতিয়ে দেখছে পুলিশ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪