ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীমঙ্গলে বাংলাদেশ স্মার্ট উইমেন্স এসোসিয়েশন’র রন্ধন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সালেহ আহমদ স’লিপক, সিলেট :

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশ স্মার্ট উইমেন্স এসোসিয়েশন এর আত্মপ্রকাশ ও অভিষেক অনুষ্ঠান উপলক্ষে রন্ধন বিষয়ক প্রশিক্ষণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

 

শুক্রবার বিকেলে শ্রীমঙ্গল শহরের মহসিন অডিটরিয়ামে স্মার্ট উইমেন্স এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সভাপতি মিতালি দাশের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মল্লীকা দে।

 

প্রশিক্ষণ কর্মশালায় দেশ সেরা পাঁচজন রন্ধনশিল্পী অংশগ্রহণ করেন। তারা হলেন, সিলেট টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনিস্টিউটের রন্ধনশিল্পী মোঃ ইয়াহইয়া চৌধুরী, সুরমা কুকিং এন্ড ক্যাটারিং ফ্যাশন ঢাকা’র পরিচালক রন্ধনশিল্পী জেবুন্নেসা খাঁন, সম্পাদক ঐতিহ্যবাহী রান্না সেরা ১০০ রেসিপি কুকিং এসেসর, বিটিইবি ঢাকা এর রন্ধনশিল্পী হাসিনা আনসার, বগুড়ার রন্ধনশিল্পী মিলা মঞ্জুশ্রী, রুবিনার্স কেক এন্ড ডিলাইট চট্টগ্রামের পরিচালক রন্ধনশিল্পী রুবিনা রুবি ও উঠান ফাউন্ডেশন ঢাকা এর চেয়ারম্যান রন্ধনশিল্পী নামিরা খান।

 

আয়োজকরা জানান, ব্যাচেলর ও কর্মব্যস্ত নারীদের নিয়ে দিনব্যাপী রন্ধন বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে সব বয়সের মানুষের সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার কিভাবে তৈরি করা হয় সেই প্রদ্ধতি বাস্তবে শেখানো হয়েছে। বিশেষ করে শিশুদের মাছ খাবারের প্রতি অনিহা, তাই মাছ দিয়েই বিভিন্ন রেসিপি তৈরি করে শিশুদের খাবার তৈরির প্রশিক্ষণ শেখানো হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪