ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিয়ানমার থেকে সিগারেট আনার বাহানায় ১৫ লক্ষ টাকা নিয়ে লাপাত্তা

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ :

 

মিয়ানমার থেকে অবৈধ সিগারেট এনে দেয়ার কথা বলে ১৫ লক্ষ হাতিয়ে নিয়ে আত্মগোপনে চলে গেছে টেকনাফের কাটাখালী এলাকার দুই সহোদর। টাকা উদ্ধারে এলাকার প্রতিবাদী যুবকেরা তাদের খুঁজছে হন্যে হয়ে। জানা গেছে, কক্সবাজারের টেকনাফ উপজেলার কাটাখালী এলাকার পশ্চিমপাড়ার নুরুল ইসলামের দুই পুত্র আব্দুল্লাহ ও আব্দুল আমিন আমদানি নিষিদ্ধ মিয়ানমারের সিগারেট এনে দেয়ার কথা বলে স্থানীয় কয়েকজন ব্যক্তির কাছ থেকে পৃথকভাবে ১৫ লক্ষ টাকা নেয়। কিন্তু সীমান্তরক্ষী বাহিনীর কড়াকড়িতে সিগারেট এনে দিতে না পেরে উভয়ে আত্মগোপনে চলে যায়।

 

এদিকে এলাকার পরিস্থিতি জানতে হঠাৎ করে আবদুল্লাহ বাড়িতে এলে পাওনাদাররা খবর পেয়ে তার সন্ধানে যায়। পরে সুচতুর অভিযুক্ত আবদুল্লাহ তাকে ‘অপহরণের চেষ্টা চালানো হয়েছে’ মর্মে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট নিয়ে নিজেকে রক্ষার প্রচেষ্টা চালায়।

 

খোঁজ নিয়ে জানা গেছে, আবদুল্লাহ ও তার সহোদর আবদুল আমিন দু’জনই চিহ্নিত চোরাচালানি। বিজিবির চোখ ফাঁকি দিয়ে তারা মিয়ানমার থেকে চোরাই পথে ইয়াবা, স্বর্ণ ও সিগারেটের চালান নিয়ে আসে এলাকায়। ওইসব অবৈধ পণ্য প্রথমে জমা রাখে রোহিঙ্গা শিবিরে। পরে তাদের গঠিত সিন্ডিকেটের মাধ্যমে সরবরাহ করে থাকে বিভিন্ন এলাকায়। বিজিবির চোখে ফাঁকি দিয়ে এই চোরাকারবারি সহোদর দীর্ঘদিন ধরে এ অবৈধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এই অপকর্মে কেউ বাধা দিলে তাদের বিরুদ্ধে অপহরণ মামলা রুজু করার হুমকি দেয় বলে জানিয়েছে ভুক্তভোগীরা। স্থানীয় নীরিহ ব্যক্তিরা মাদক কারবারি আবদুল্লাহ ও তার সহোদর আবদুল আমিনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।

সিএনএন বাংলা২৪