ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মানিকছড়িতে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়েছে করাতকল

আলমগীর হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

 

খাগড়াছড়ি জেলার মানিকছড়ির তিনটহরী বাজার দক্ষিণ-পূর্বে আবুল হাশেম ভুইয়ার করাতকল গতরাত দুর্বৃত্তদের দেওয়া আগুনে করাতকলসহ করাত কলের অফিসকক্ষ পুড়ে চাই হয়ে গেছে।

 

৪ অক্টোবর বুধবার সকাল করাতকল মালিক আবুল হাসেম ভুইয়ার লিখিত অভিযোগের আলোকে থানার উপ-পরিদর্শক সুমন কান্তি নাথ ও সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল সরজমিনে তদন্তকরেন।

 

আবুল হাশেম ভুইয়া বলেন বেশ কিছুদিন যাবত আমার প্রতিপক্ষ লোকজন আমাকে হুমকি দুমকি দিয়ে আসছে। আমার মনে হয় এরাই এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন। আরো বলেন আমার প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়।

 

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার  দিবাগত রাত অনুমান  দুইটার দিকে তিনটহরী বাজার হাশেম ভুইয়া চৌমেইল বাজারে দক্ষিণ-পূর্বপাশে আগুন দেখতে পেয়ে বাজারের দৌকিদার হাশেম ভুইয়াকে ফোন করেন। হাশেম ভুইয়া এসে দেখেন  ঘরে আগুন জ্বলতেছে। ফায়ারসার্ভিস কে ফোন করা হলে লক্ষীছড়ি উপজেলা থেকে ফায়ারসার্ভিস আসতে আসতে আগুনে সব পুরে গেছে।

 

এ সময় আশপাশের একদুইজন লোক এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু তার আগেই চৌমেইল/ করাতকল ঘরটি  পুড়ে যায়।

 

পুড়ে যাওয়া চৌমেইলে(করাতকল) মালিক হাশেম ভুইয়া বলেন আমার কিছু প্রতিপক্ষ ও গোপন শুক্র এই কাজটি ঘটিয়েছে বলে আমার মনে হয়। এই বিষয় আমি মানিকছড়ি থানায় অভিযোগ করছি। থানা পুলিশ বিষয়টি দেখছেন।

 

মানিকছড়ি থানার উপ-পরিদর্শক সুমন কান্তি নাথ ও সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল সরজমিনে তদন্ত করেন। মামলার তদন্তের সার্থে আপাতত কিছুই বলতে চাচ্ছেন না। তদন্তের শেষে বলা হবে বলে জানান।

 

অন্যদিকে করাতকল মালিক সমিতির সভাপতি নিপ্রু মারমা বলেন এই ঘটনার সাথে জরিতদের অতিদ্রুত আইনের আওতায় আনার দাবী জানান।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪