ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটে ডাকাত গ্রেপ্তার ও লুন্ঠিত মালামাল উদ্ধারের দাবিতে স্মারকলিপি

সালেহ আহমদ (স’লিপক), সিলেট :

 

এসএমপি’র মোগলাবাজার থানাধীন সিলাম এলাকায় হঠাৎ করে ডাকাত ও অজ্ঞান পার্টির তৎপরতায় আতঙ্ক দেখা দিয়েছে। ডাকাতির ঘটনায় জনমনে বাড়ছে উদ্বেগ। এই ঘটনায় ক্ষুব্ধ সিলাম এলাকাবাসী বিভিন্ন স্থানে সভা সমাবেশ করছেন। তারা লুন্ঠিত মালামাল উদ্ধারসহ অন্যান্য পলাতক ডাকাত ও তাদের সহযোগীদের গ্রেফতার ও আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।

 

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে এসব দাবীতে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবরে সিলাম এলাকাবাসীর ব্যানারে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন সিলাম শাহী ঈদগাহ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মুদাব্বির হোসেন, দক্ষিণ সুরমা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক হাজী মোঃ আব্দুল কাইয়ূম, সিলাম শাহী ঈদগাহ পরিচালনা কমিটির সহসভাপতি হাজী তাজরুল ইসলাম তাজুল, সহ-সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুরন, সদস্য হাজী বাহার উদ্দিন, সদস্য ও সিলাম ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার আব্দুর রহমান, সমাজসেবী শফিকুল ইসলাম, আন্তই মিয়া, ইস্তেখার গণি তাজেল, যুব সমাজের প্রতিনিধি নিজামুল কবির, সমাজসেবী মোমিন আহমদ, জয়নুল আহমদ ও টিঠু আহমদ প্রমুখ।

 

এছাড়া সিলাম টিকরপাড়ার ইস্তেখার গণি তাজেলের বাড়িতে ডাকাতির ঘটনায় জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধারের দাবীতে স্বপ্ন সমাজ কল্যাণ সংঘ পুলিশ কমিশনার বরাবরে পৃথক একটি স্মারকলিপি প্রদান করে। এ সময় উপস্থিত ছিলেন স্বপ্ন সমাজ কল্যাণ সংস্থার সভাপতি তাজুল ইসলাম জনি, সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন সুজন, সাধারণ সম্পাদক সুহেল আহমদ, যুগ্ম-সম্পাদক এস এম ফাহাদ, প্রবাসী কল্যাণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম রাহিম প্রমুখ।

 

এর আগে গত ১৪ সেপ্টেম্বর রাত ৩টায় সিলাম টিকরপাড়াস্থ মরহুম তালেবুল গনির পুত্র ইস্তেখার গনি তাজেলের বাড়ীতে ডাকাতির ঘটনায় লুন্ঠিত মালামাল উদ্ধারসহ অন্যান্য পলাতক ডাকাত ও তাদের সহযোগীদের গ্রেফতার এবং আইনের আওতায় আনার দাবীতে গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) বাদ জুমা সিলাম জামে মসজিদের সামনে স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংঘের উদ্যোগে সর্বস্থরের জনসাধারণকে নিয়ে এক মানববন্ধন কর্মসূচি পালন করে।

 

বক্তারা ডাকাতির ঘটনায় লুন্টিত মালামাল উদ্ধারসহ অন্যান্য পলাতক ডাকাত ও তাদের সহযোগীদের গ্রেফতার এবং আইনের আওতায় আনার জন্য এসএমপির কমিশনারের কাছে দাবী জানান।

 

স্বপ্ন পূরণ সমাজ কল্যাণ সংঘের ভারপ্রাপ্ত সভাপতি মুছাদ্দিক হোসেন সুজনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মুতাকাব্বির ফাহাদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য ও দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হাজী এম আহমদ আলী, সিলাম ইউপির সাবেক চেয়ারম্যান, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ইকরাম হোসেন বখত, সিলাম শাহী ঈদগাহ পরিচালনা কমিটির সহ-সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুরন, ছাত্রনেতা আবু সালেহ প্রমুখ।

 

উপস্থিত ছিলেন সমাজসেবী শফিকুল ইসলাম, সিলাম ইউপির ৮নং ওয়ার্ডের সাবেক মেম্বার শফিকুল হক, সমাজসেবী রুহেল খন্দকার, ব্যবসায়ী আব্দুর রহিম, আন্তই মিয়া, ফজল আহমদ, সংঘের সহ-সভাপতি আব্দুস সামাদ আসাদ, সাধারণ সম্পাদক মোঃ সুহেল আহমদ, সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমান বাবলু, সাংগঠনিক সম্পাদক আদিল হোসেন লিমন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাজ খান ইমন, অর্থ সম্পাদক আজহারুল ইসলাম হামজা, দপ্তর সম্পাদক আব্বাস উদ্দিন, শিক্ষা প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ আব্দুস সামাদ, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মারকাজুল ইসলাম, প্রবাসী বিষয়ক সম্পাদক মোঃ নাজমুল ইসলাম রাহিন, ক্রীড়া বিষয়ক সম্পাদক সানোয়ার বক্ত রাহিন, কৃষি বিষয়ক সম্পাদক সৈয়দ জুয়েল, নির্বাহী সদস্য ইন্দ্রজিৎ দে, মোঃ নজরুল ইসলাম, আবু বকর সিমাম, আলাউদ্দিন আল ফারাবি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪