ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারের কৃতি সন্তান পরমাণু বিজ্ঞানী ড. খলিলুর রহমানের দাফন সম্পন্ন

সালেহ আহমদ (স’লিপক), সিলেটঃ

 

দেশবরেণ্য শিক্ষাবিদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) রসায়ন বিভাগের প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধান অধ্যাপক বাংলাদেশের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দান গ্রামের কৃতি সন্তান ড. খলিলুর রহমান ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

 

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাজধানী ঢাকার বনানী ডিওএইচএস-এর নিজ বাসায় তিনি বার্ধ্যকজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৮৫ বছর। তিনি ১ মেয়ে (আমেরিকায় কর্মরত বিজ্ঞানী), স্ত্রী, আত্মীয় স্বজন ছাত্রছাত্রী সহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন।

 

ড.খলিলুর রহমান জীবদ্দশায় সিলেট নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট ও সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সুনামের সাথে শিক্ষকতা করেছেন। এছাড়াও তিনি দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

 

ঢাকা ও সিলেটে জানাজার নামাজ শেষে নিজ গ্রাম মৌলভীবাজারস্থ বাহারমর্দানে (২৪ সেপ্টেম্বর) রবিবার সকাল সাড়ে ১০টায় মরহুমের সর্বশেষ জানাজার নামাজের পর পারিবারিক কবরস্থানে তাঁকে চির নিদ্রায় শায়িত করা হয়।

 

ড. খলিলুর রহমান ছিলেন মৌলভীবাজার সদর উপজেলার প্রথম চেয়ারম্যান সদ্য প্রয়াত মেজর (অব) ইঞ্জিনিয়ার খালিদুর রহমানের বড় ভাই।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪