ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফুলপুরে সেচের পানি নিয়ে বিরোধ কৃষক খুন

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ:

ময়মনসিংহের ফুলপুরে ফসলি জমিতে সেচ মেশিনের পানি দেওয়া নিয়ে বিরোধের জের ধরে মো: এনামুল হক (৩৫) নামের এক কৃষককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে।নিহত এনামুল হক উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের দনারভিটা গ্রামের আব্দুল হাই এর ছেলে। এ ঘটনায় নিহতের স্বজনদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়েছে।মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৪ টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় কৃষক এনামুল হক।

 

জানা যায়, ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের দনারভিটা গ্রামে ফসলি জমিতে সেচ মেশিনের পানি দেওয়াকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে পূর্ব শত্রুতার জেরধরে কৃষক মোঃ এনামুল হককে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে স্থানীয় জমসেদ আলী ও তার ছেলে মিজানুর রহমান। এসময় জমসেদের বাড়ির সামনে গিয়ে এনামুল হক ও তার ভাই অকথ্য ভাষায় গালিগালাজের প্রতিবাদ করলে তাদের মাঝে ঝগড়ার সৃষ্টি হয়। ঝগড়ার একপর্যায়ে কৃষক এনামুল হককে দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে মিজানুর রহমান, রায়হান এবং অন্যান্যরা লাঙ্গলের ঈশ দিয়ে মারপিট করে বলে জানাযায়।

 

বিষয়টি টের পেয়ে স্থানীয়রা সাথে সাথে রক্তাক্ত অবস্থায় কৃষক এনামুল হককে উদ্ধার প্রথমে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিকাল ৪ টার দিকে সে মারা যায়। এ ঘটনায় জমসেদ আলীর পরিবারের লোকজন পলাতক রয়েছে।

 

এ বিষয়ে জানতে চাইলে ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, মৃতের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আসামী গ্রেফতারে অভিযান চলছে। ঘটনাস্থল ও আসামীদের বাড়ীঘর তল্লাশী করিয়া রক্তমাখা দা, লাঙ্গলের ঈশ জব্দ করা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪