ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ পোয়েটস ক্লাবের সাহিত্য পর্যটন মিশন কুমিল্লায়

সালেহ আহমদ (স’লিপক), সিলেটঃ

 

বিশ্ব পর্যটক ইবনে বতুতা’র স্মৃতি ধারণ করে বাংলাদেশ পোয়েটস ক্লাব প্রবর্তন করেছে সাহিত্য পর্যটন মিশন। ক্লাবের এবারের “সাহিত্য পর্যটন মিশন কুমিল্লা।”আগামী ১২ ও ১৩ অক্টোবর বৃহস্পতি ও শুক্রবার দুই দিন ব্যাপী কুমিল্লার ঐতিহাসিক ও প্রত্নতাত্ত্বিক নিদর্শন সম্বলিত স্থান ও স্থাপনায়। সেখানে ইতিহাস-ঐতিহ্য অন্বেষণ এবং জ্ঞানার্জনকারী সকল পর্যটককে “বিশ্ব পর্যটক ইবনে বতুতা পর্যটন স্মারক” প্রদান করা হবে। সাথে ট্যুরিস্ট ব্যাগ এবং যার যার নাম সম্বলিত পরিচয়পত্র।

 

বাংলাদেশ পোয়েটস ক্লাব প্রকাশিত সাহিত্য পত্রিকা কবির হাট এ প্রত্যেক সদস্যদের ছবিসহ জীবন বৃত্তান্ত প্রকাশ করা হবে।বিভিন্ন জেলা থেকে যারা যারা অংশ নিতে আগ্রহী তারা নাম তালিকাভুক্ত করতে পারবেন ২৫ সেপ্টেম্বরের মধ্যে।

 

ঢাকা থেকে কিছু পর্যটক আগের দিন গিয়ে হোটেলে অবস্থান করবেন। আবার কিছু মহিলা পর্যটক শুক্রবার ভোরে রওয়ানা হয়ে কুমিল্লা পৌঁছে মূল টীমের সাথে যোগ দিবেন। এ টীমে অংশ নিবে নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট ডিআইজি রোকন উদ্দিন রোকন, ঢাকা থেকে বাংলাদেশ পুস্তক প্রকাশনা সমিতির প্রাক্তন সভাপতি এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন। টীম লিডার হিসেবে দায়িত্ব পালন করবেন কবি অধ্যাপক ড. শহীদুল্লাহ আনসারী।

 

কুমিল্লার ঐতিহাসিক ও প্রত্নতাত্ত্বিক নিদর্শন সম্বলিত প্রস্থান ও স্থাপনায় মিশন শেষে লালমাই পাহাড়ে পর্যটন সভা হবে এবং সেখানে সবাইকে পুরস্কার প্রদান করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট