ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক সংসদ কক্সবাজার’র উদ্যােগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত

সেলিম উদ্দীন, কক্সবাজার:

গাছ লাগান পরিবেশ বাঁচান- এই শ্লােগানে সাংবাদিক সংসদ কক্সবাজার এর উদ্যােগে পালিত হয়েছে বৃক্ষরোপন কর্মসূচি৷ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে আলোচনা সভা, চারা বিতরণ ও বৃক্ষরোপণের মধ্যদিয়ে কক্সবাজার পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ে এই কর্মসূচি পালিত হয়।

 

সাংবাদিক সংসদ কক্সবাজার এর সভাপতি এম.এ আজিজ রাসেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং সাংবাদিক সংসদ কক্সবাজার এর উপদেষ্টা মোহাম্মদ মুজিবুল ইসলাম।

 

তিনি বলেন, ‘জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। একটি গাছ কাটলে চারটি গাছের চারা রোপন করতে হবে। গাছ আমাদের পরম বন্ধু, গাছের যথাযথ পরিচর্যাও করতে হবে। বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আমাদের দেশেও উষ্ণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যার কারণে দেখা দিচ্ছে খরা, ঘূর্ণিঝড় ও প্রচণ্ড তাপদাহের মতো প্রাকৃতিক নানা দুর্যোগ। তাই প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা পেতে সবাইকে গাছ লাগাতে হবে।’

 

এতে বিশেষ অতিথি ছিলেন পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পার্থ প্রতীম পাল।বক্তব্য রাখেন, পৌর প্রিপ্যার‌্যাটরী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নুরুল আমিন, পরেশ কান্তি দে, সাকী ও সুজন দাশ।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক সংসদ কক্সবাজার এর সহ-সভাপতি এসএম ছৈয়দ উল্লাহ আজাদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম শামস, আবদুস সাত্তার, আমিনুল কবির, আবদুর রশিদ মানিক, মিশু দাশ গুপ্তসহ অনেকে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪