ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

তালতলীতে কাঁচা রাস্তায় ধানের চারা রোপন করেছেন এলাকাবাসী

তালতলী সংবাদদাতা:

বরগুনার তালতলী উপজেলার বড়বাগী ও সোনাকাটা ইউনিয়নের সংযোগ রাস্তা বড় আমাখোলা গ্রামের প্রায় দুই কিলোমিটার কাঁচা রাস্তায় চলাচল করতে চরম দুর্ভোগে পোহাতে হয় এলাকাবাসীর। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় রাস্তায় ধানের চারা লাগিয়ে ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয়রা।

 

স্থানীয়রা জানান, প্রায় দুই কিলোমিটার কাঁচা রাস্তায় চলাচলে মারাত্মক দুর্ভোগ তৈরি হয়েছে। বৃষ্টি হলে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে যায়। এ জন্য এলাকাবাসী শনিবার ১৬ সেপ্টেম্বর সকালে রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন।

 

তাঁরা জানান, বৃষ্টির দিনে জুতা হাতে নিয়েই দুই কিলোমিটার রাস্তা কাদা মাড়িয়ে যাতায়াত করতে হয়। রাস্তা বেহাল হওয়ার কারণে কৃষকেরা পণ্য বাজারজাত ও স্থানীয় শিক্ষার্থীরা বিদ্যালয় যেতে পারে না।

 

ডক্টর এ কে এম মজুমদার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, বৃষ্টির দিনে এই রাস্তার জন্য প্রতিদিন স্কুলে যেতে কষ্ট হয়, জামা কাপড় নষ্ট হয়ে কাদা লেগে। বিদ্যালটির ছাত্রছাত্রীরা রাস্তাটি পাকা করার দাবি করেন সরকারের কাছে।

 

মোশারফ মোল্লা, সোহেল খানসহ এলাকার একাধিক বাসিন্দা বলেন, তালতলী উপজেলা ১০ বছর অতিক্রম করলেও আমাদের রাস্তার উন্নয়নে কেউ কোনো পদক্ষেপ নেয়নি। এই রাস্তাটি দ্রুত সংস্কার করা এখন সময়ের দাবি।

 

ডক্টর এ কে এম মজুমদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মিজান বলেন, বৃষ্টির দিনে ছাত্রছাত্রীদের আসতে অনেক কষ্ট হয়। রাস্তাটি পাকা হলে ছাত্রছাত্রীদের ভালোভাবে স্কুলে আসতে পারবে।

 

এ বিষয়ে সোনাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরাজী মোঃ ইউনুস বলেন, রাস্তাটির অবস্থা আসলেই ভালো নয়। রাস্তাটি দ্রুত পাকা করা দরকার। তবে, ধানের চারা রোপণের বিষয়টি আমার জানা নেই।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪