ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্মিংহাম বইমেলা এবং সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব ১৭ সেপ্টেম্বর

সালেহ আহমদ (স’লিপক), সিলেট:

সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম মিডল্যান্ডস ইউকে’র আয়োজনে আগামি ১৭ সেপ্টেম্বর, রবিবার বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টার বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাচ্ছে বার্মিংহাম বইমেলা এবং সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব ২০২৩।

 

মঙ্গলবার দুপুরে বার্মিংহামের স্থানীয় একটি রেস্টুরেন্টে মিডল্যান্ডেসের বেশ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে এক মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

 

শিরন চৌধুরীর সভাপতিত্বে ও কলামিষ্ট শেবুল চৌধুরী ও কবি সৈয়দ মাসুমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, আনোয়ার হোসেন কাবুল, সাংবাদিক ও লেখক সৈয়দ নাদির আহমদ, উপস্থাপক নোমান আল মনসুর, কবি মফিদুল গণি মাহতাব, উপস্থাপিকা রাশিয়া খাতুন, কবি মোঃ ইবাদুল ইসলাম ফয়সাল, গীতিকার শাহ্ আব্দুল ওদুদ ও মাসুম আহমদ চৌধুরী প্রমুখ।

 

এ বছর বার্মিংহাম বইমেলাটি প্রয়াত কবি দেলওয়ার হোসেন মঞ্জুকে উৎসর্গ করা হবে এবং সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম মিডল্যান্ডস সম্মাননা পাবেন প্রয়াত গবেষক ও লেখক ইউসুফ চৌধুরী।

 

দুপুর ১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত বইমেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মেলার পাশাপাশি থাকবে কবিতা আবৃত্তি, পুঁথিপাঠ, নতুন বইয়ের মোড়ক উন্মোচন, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রবন্ধ পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট