ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দুদকের মামলায় ঢাকা মেডিকেলের সাবেক রেকর্ড কিপারের কারাদণ্ড

আদালত প্রতিবেদক, ঢাকা:

 

অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের সাবেক রেকর্ড কিপার ও টিকিট কাউন্টারের ইনচার্জ আজিজুল হক ভূঁইয়ার ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (৩০ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন। আজিজুল হক পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

তবে আরেক ধারায় তাকে সাজা না দিয়ে অবৈধ উপায়ে আত্মসাৎ করা অর্থের সমপরিমাণ অর্থাৎ ৩০ লাখ ৫০ হাজার ৬০১ টাকা জরিমানা করেন আদালত। যা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পাবে বলে রায়ে উল্লেখ করেন বিচারক।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম মিঠু ঢাকা পোস্টকে এসব তথ্য জানান।

জানা যায়, ২০১৮ সালের ৪ অক্টোবর ৩০ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে দুদক। মামলাটির তদন্ত করে ২০২০ সালে কমিশনের উপ-সহকারী পরিচালক নূরুল ইসলাম আদালতে অভিযোগপত্র জমা দেন।

 

মামলার চার্জশিটে উল্লেখ করা হয়, আজিজুল ২০০৯ থেকে ২০১৩ সালের ২২ জানুয়ারি পর্যন্ত ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে টিকিট কাউন্টারের দায়িত্বে থাকার সময় টিকিট বিক্রির ১৫ লাখ ৫৯ হাজার ৬৫৫ টাকা এবং রোগী ভর্তির ১৪ লাখ ৯০ হাজার ৯৬৪ টাকা আত্মসাৎ করেন

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪