ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে যুবলীগ কর্মী হত্যা মামলার পলাতক আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক,সিএনএন বাংলা২৪:

চট্টগ্রামের রাউজানে যুবলীগ কর্মী শহীদুল আলম হত্যা মামলার পলাতক আসামি আবু তাহের ওরফে কালা মনাকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (১৩ জুন) রাউজান উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আবু তাহের ওরফে কালা মনার বাড়ি রাউজান উপজেলার হারিষখান পাড়া। তার বাবার নাম ইউনুছ কোম্পানি।

র‍্যাব জানায়, ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি অভিযুক্তরা একটি মাইক্রোবাস ও একটি প্রাইভেটকারে চড়ে এসে দোকানে বিশ্রামরত শহীদুল আলমকে গুলি করে হত্যা করেন। এ ঘটনার কিছুদিন আগে শহীদুল প্রবাস থেকে দেশে এসে কাঠের ব্যবসা শুরু করেন। পাশাপাশি তিনি যুবলীগের একজন কর্মী ছিলেন।

এক পর্যায়ে রাউজানের শীর্ষ সন্ত্রাসী আজিজ ভুক্তভোগী শহিদুলকে ব্যবসা ছেড়ে তার বাহিনীতে যোগ দিতে বলেন। এতে রাজি না হওয়ায় একপর্যায়ে শহীদুলকে হত্যা করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর মা সখিনা বেগম বাদী হয়ে রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, হত্যাকাণ্ডের পর আসামি আবু তাহের দীর্ঘ আট বছর পলাতক ছিলেন। র‍্যাব গোপনে সংবাদ পায়, আসামি রাউজান উপজেলায় রয়েছেন। মঙ্গলবার সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪