ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় মন্ত্রী নওফেল: বঙ্গবন্ধু চির অমর হয়ে থাকবেন

চট্টগ্রাম ব্যুরো অফিস:

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস আমৃত্যু পর্যন্ত মহান মুক্তিযুদ্ধে ও স্বাধীনতা অর্জনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান শ্রদ্ধা ভরে স্মরণ করবে। তিনি বাঙালি জাতির হৃদয়ে চিরদিন অমর হয়ে থাকবেন।

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ডক্টর অনুপম সেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, চট্রগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার এ কে এম সরওয়ার কামাল।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকল শহিদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন এবং তাঁদের মাগফেরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

জাতীয় শোক দিবস উদযাপনে বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও আদর্শকে প্রতিপাদ্য বিবেচনা করে আয়োজিত ‘আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতায়’ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

এসময় সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (অর্থ ও প্রশাসন) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) আ স ম মাহাতাব উদ্দিন এবং বিভিন্ন ইউনিটের অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এছাড়া আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রামের তত্ত্বাবধায়ক, চিকিৎসক,
কমিউনিটি পুলিশের নেতা, সিএমপি স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল, শিক্ষক ও শিক্ষার্থী এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪