ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নিম্নচাপের প্রভাবে থেমে থেমে বৃষ্টি, চট্টগ্রামে জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক

নিম্নচাপের প্রভাবে চট্টগ্রামে বুধবার (২ আগস্ট) দিনভর থেমে থেমে বৃষ্টিপাত হয়েছে। পরে বিকেলে ৪টা দিকে ভারী বৃষ্টিপাত শুরু হয়। এ কারণে নগরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দেখা দিয়েছে। দৈনন্দিন কাজ শেষে ঘরে ফেরা লোকজন পড়েছেন ভোগান্তিতে।

সরেজমিন দেখা গেছে, চট্টগ্রামের চকবাজার, শুলকবহর, বাকলিয়া, কাতালগঞ্জ ও আগ্রাবাদসহ বিভিন্ন নিম্নাঞ্চলে জলাবদ্ধতা এবং কোথাও হাঁটু পরিমাণ পানি উঠেছে। চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে প্রকল্প চলমান থাকায় বেশিরভাগ নালা বন্ধ হয়ে আছে। এছাড়া পূর্ণিমার জোয়ারের প্রভাবে সাগরে পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে বেশি।

বেসরকারি ব্যাংক কর্মকর্তা এহেসানুল হক সিএনএন বাংলা২৪কে বলেন, বিকেলের দিকে একটু ভারী বৃষ্টিপাত হয়েছে। এতেই পানি উঠে গেছে। রিকশায় করে বাসায় ফিরতে হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় (বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত) বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৬১ দশমিক ৪ মিলিমিটার। আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সে সঙ্গে অধিকাংশ জায়গায় দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে, কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা জহিরুল ইসলাম সিএনএন বাংলা২৪কে বলেন, নিম্নচাপ এখন স্থলভাগে অবস্থান করছে। এর প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে। সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪